Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

লিডিং ইউনিভার্সিতে শোকসভা অনুষ্টিত

প্রকাশিত: ৩০ সেপ্টেম্বার ২০১৮, ০৭:৫৭

সিলেট লাইভ: লিডিং ইউনিভার্সিটির স্থাপত্য বিভাগের উপদেষ্টা অধ্যাপক স্থপতি চৌধুরী মোস্তাক আহমেদ এবং বিশ্ববিদ্যালয়ের কর্মচারী ইব্রাহিম আলী রুস্তম এর স্বরণে শোকসভা অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি দক্ষিণ সুরমার রাগীবনগরস্থ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের দ্বিতীয় একাডেমিক ভবনের গ্যালারী -১ এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় গত ০২ সেপ্টেম্বর ইব্রাহিম আলী রুস্তম এবং ২১ সেপ্টেম্বর চৌধুরী মোস্তাক আহমেদ এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বক্তব্য রাখেন লিডিং ইউনিভার্সিটির ভিসি প্রফেসর ড. মো: কামরুজ্জামান চৌধুরী, ট্রেজারার বনমালী ভৌমিক, আধুনিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. এম হাবিবুল আহসান এবং বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মেজর (অব) মো: শাহ আলম, পিএসসি।

স্থপতি চৌধুরী মোস্তাক আহমেদ এর শিক্ষা ও কর্মজীবন নিয়ে স্মৃতিচারন করেন স্থাপত্য বিভাগের প্রফেসর সৈয়দা জেরিনা হোসেন, ভারপ্রাপ্ত বিভাগীয় প্রধান স্থপতি শওকত জাহান চৌধুরী, সহযোগী অধ্যাপক স্থপতি রাজন দাশ।

তাঁর মৃত্যুতে লিডিং ইউনিভর্সিটির স্থাপত্য বিভাগের সকল শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ এবং বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের মধ্যে গভীর শোকের ছায়া নেমে আসে। বক্তারা বলেন চৌধুরী মোস্তাক আহমেদের মৃত্যুতে স্থাপত্য বিভাগ শুধু একজন শিক্ষক নয়, একজন সত্যিকারের অভিভাবককে হারালো, তিনি ছিলেন অনুসরনীয় চরিত্রের অধিকারী।

উল্লেখ্য যে, রাগীব নগরে লিডিং ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাসের স্থাপত্যিক নকশা প্রণয়ন কমিটির প্রধান স্থপতি ছিলেন তিনি। লিডিং ইউনিভার্সিটিতে তাঁর অশেষ অবদান ও স্মৃতি চিরঅম্নান হয়ে থাকবে বলেও তারা জানান। স্থাপত্য বিভাগে তাঁর স্মৃতি ধরে রাখার জন্য তাঁরই নামে ডিজাইন এওয়ার্ড প্রবর্তন করার কথা ব্যক্ত করা হয়।

স্থাপত্য বিভাগের ৩য় ব্যাচের শিক্ষার্থী আবু সাইদ চৌধুরী এবং মুনতাহা তাদেরকে গভীরভাবে স্বরণ করেন এবং বলেন তাদের অনুপস্থিতি বিশ্ববিদ্যালয় পরিবার খুব অনুভব করবেন। উল্লেখ্য, ঢাকার ইউনাইটেড হাসপাতালে বৃহস্পতিবার রাত ১২:৫৫ মিনিটে চিকিংসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি.......... রাজেইন)।

মৃত্যুকালে তাঁহার বয়স হয়েছিল ৬৬ বছর। চৌধুরী মোস্তাক আহমেদ সিলেটের শেখঘাট এলাকায় বসবাস করতেন। তাঁর পিতার মুসলিম চৌধুরী ছিলেন সিলেটের একজন স্বনামধন্য শিক্ষাবিদ। ২১ সেপ্টেম্বর শুক্রবার বাদ আছর হযরত শাহ জালাল দরগা মসজিদে মরহুমের জানাজা শেষে মসজিত সংলগ্ন কবরস্থানে তাঁক দাপন করা হয়।

শোকসভায় চৌধুরী অধ্যাপক মোস্তাক আহমেদ ও ইব্রাহিম আলী রুস্তমের আত্মার মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করে দোয়া পরিচালনা করেন লিডিং ইউনিভার্সিটির ইসলামিক স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান (ইন-চার্য) ফজলে এলাহি মামুন।


ঢাকা, ২৯ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ