Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

শক্তি ও পরিবেশের উপর কনফারেন্স শুরু হচ্ছে শাবিতে

প্রকাশিত: ২৯ সেপ্টেম্বার ২০১৮, ০৬:৫৯

শাবি লাইভ: শক্তি ও পরিবেশের উপর দুই দিনব্যাপী আন্তর্জাতিক কনফারেন্স শুরু হয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি)। পেট্রোলিয়াম অ্যান্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং (পিএমই) বিভাগের আয়োজনে শুক্রবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে কনফারেন্সের উদ্বোধন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান এমপি।

ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ইলিয়াস উদ্দীন বিশ্বাস, এপ্লায়েড সায়েন্সেস অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. আবুল মুকিদ মোহাম্মদ মোকাদ্দেস।

সিলেট গ্যাস ফিল্ডের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার মো. লুৎফুর রহমান, কনফারেন্সের আহ্বায়ক ও পিএমই বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মো শফিকুল ইসলাম ও সেক্রেটারি অধ্যাপক ড. এম ফরহাদ হাওলাদার। এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

কনফারেন্সে বিভিন্ন লার্নিং সেশনে কি-নোট স্পিকার হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. মো বদরুল ইমাম, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েটে) পেট্রোলিয়াম অ্যান্ড মাইনিং রিসোর্স ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ তামিম।

ভারতের ভূতাত্ত্বিক ড. এস এ সুফিয়ান, ইন্ডিয়ান ইনস্টিটিউট অব টেকনোলজির মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. দেবী প্রসাদ মিশ্র।

আয়োজকরা জানান, ২ দিন ব্যাপী এই আন্তর্জাতিক কনফারেন্সে বাংলাদেশ, ভারত, শ্রীলঙ্কা ও নেপাল থেকে বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, গবেষক অংশগ্রহণ করেছেন।

কনফারেন্সে কিনোট-স্পিচ, টেকনিক্যাল সেশন, বিভিন্ন ধরনের প্রদর্শনী, পোস্টার প্রেজেন্টেশনসহ বিভিন্ন ধরনের লার্নিং সেশন শেষে আগামীকাল সন্ধ্যায় পুরস্কার বিতরণী ও সমাপণী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হবে।


ঢাকা, ২৮ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ