Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ৮ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

সিকৃবির ছাত্রী হলে যেন চোরের ‘রাজত্ব’ : কক্ষ তছনছ, আতংক

প্রকাশিত: ৫ সেপ্টেম্বার ২০১৮, ১৭:২৪

লাইভ প্রতিবেদক : সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের সুহাসিনী দাস হল (এনেক্স)। এই হলে থাকেন ৬০ জনের মতো ছাত্রী। এই ছাত্রীদের কোন নিরাপত্তা নেই। হলে কোন নাইটগার্ড না থাকায় রাতের বেলায় অনেকটা অরক্ষিত অবস্থায় থাকে এই হলের ছাত্রীরা। এই হল কতটা অরক্ষিত তা এবারের ঈদে এর প্রমাণ পাওয়া গেল। ঈদের ছুটিতে এই হলে গণচুরি হয়েছে। চোরের দল হলের সবকিছু তছনছ করে দিয়ে গেছে। হলের একটি কক্ষ বাদে সবগুলো কক্ষই তছনছ করে দিয়ে গেছে চোরের দল। এসময় হলের রক্ষিত ছাত্রীদের টাকা-পয়সা নিয়ে গেছে চোরের দল।

গত ৩ সেপ্টেম্বর ঈদের ছুটি শেষে ছাত্রীরা হলে এসে দেখেন তাদের সবকিছু উলটপালট হয়ে আছে। কোন কিছুই আর আগের মতো নেই। সবকিছু তছনছ করে টাকা-পয়সা নিয়ে গেছে চোরের দল।

ছাত্রীদের অভিযোগ তাদের হলে দীর্ঘদিন ধরে কোন নাইটগার্ড নেই। এবিষয়ে প্রভোস্টকে জানালেও তিনি কোন কর্ণপাত করেন না। ঈদের ছুটিতে এমন চুরির ঘটনা নিয়ে ছাত্রীদের মাঝে আতংক বিরাজ করছে। তাদের অভিযোগ অরক্ষিত হলে চোরের নির্বিঘ্নে চুরি করে গেছে। তাদের বাধা দেয়ার মতো কেউ ছিল না। এঘটনাই প্রমাণ করে আমরা কতটা নিরাপত্তাহীনতায় আছি। তারা অবিলম্বে ছাত্রীহলে নিরাপত্তা জোরদারের দাবি জানান।

এব্যাপারে হল প্রভোস্ট শহীদুল ইসলাম নাইটগার্ড নেই স্বীকার করে ক্যাম্পাসলাইভকে বলেন, বিশ্ববিদ্যালয়ে লোকবল সংকট আছে। তবুও ছাত্রীদের নিরাপত্তার বিষয়ে সর্বাধিক গুরুত্ব দেয়া হচ্ছে। এর আগে হলে এমন ঘটনা ঘটেনি। হলে নাইটগার্ড দেয়াসহ ছাত্রীদের নিরাপত্তা বিধানের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনকে বলা হয়েছে। আশা করছি এর দ্রুত সমাধান হবে।

ঢাকা, ০৫ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ