Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বাকৃবিতে ৭ দফা দাবিতে অফিসার পরিষদের অবস্থান

প্রকাশিত: ৩০ আগষ্ট ২০১৮, ২৩:৫৮

বাকৃবি লাইভ: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) কর্মকর্তাদের ৭ দফা দাবিতে মানববন্ধন ও পূর্ণদিবস অবস্থান কর্মসূচি পালন করেছে অফিসার পরিষদ। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবন সংলগ্ন এ কর্মসূচি পালন করেন পরিষদের সদস্যরা।

পরিষদের সাধারণ সম্পাদক মুহাম্মদ মাহবুবুর রহমান জানান, বিশ্ববিদ্যালয়ের স্ট্যাটুটসের সংশ্লিষ্ট ধারানুযায়ী কর্মকর্তা কর্মচারীদের কারো চাকরি অপরিহার্য মনে করলে কর্তৃপক্ষ তাদের চাকরির বয়সসীমা ২+২+১ বছর করে ৬৫ বছর পর্যন্ত বৃদ্ধি করতে পারবেন। তবে গত ১৬ আগস্ট অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় আটজন কর্মকর্তার চাকরির বয়সসীমা ছয়মাস বর্ধিত করা হয়। যা বিশ্ববিদ্যালয়ের নীতিমালার পরিপন্থী। তাই অবিলম্বে বিশ্ববিদ্যালয়ের নিয়মানুযায়ী ওই আটজন কর্মকর্তার বয়সসীমা দুই বছর বৃদ্ধি করার দাবি জানাচ্ছি।

তিনি আরো জানান, পর্যায়োন্নয়ন কার্যকর, তৃতীয় পর্যায়োন্নয়ন প্রথা চালু, অ্যাডিশনাল রেজিস্ট্রার বা তার সমমান পদে অধিষ্ঠিত কর্মকর্তাদের উচ্চতর গ্রেডের স্কেল দেওয়া, শাখা প্রধানদের স্কেল সংক্রান্ত জটিলতা নিরসন, টেকনিক্যাল ডিগ্রিধারীদের একটি অতিরিক্ত ইনক্রিমেন্ট দেওয়া, বাসা বরাদ্দের ক্ষেত্রে কর্মকর্তাদের জন্য সুনির্দিষ্ট নীতিমালা প্রণয়ন, জাতীয় বেতন স্কেল ২০১৫-এর ১২ নম্বর ধারার পূর্ণ বাস্তবায়নের দাবি করেন সংগঠনের সদস্যরা।

দাবি না মেনে নিলে আগামী ৩ সেপ্টেম্বর থেকে লাগাতার কর্মবিরতি পালন করবেন বলে জানান মুহাম্মদ মাহবুবুর রহমান।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. আলী আকবর জানান, অবসরোত্তর চাকরির বয়সসীমা বাড়াতে সিন্ডিকেট সভায় কর্মকর্তাদের বিষয়টি উপস্থাপন করা হয়েছিল। কিন্তু বিশ্ববিদ্যালয়ের মঞ্জুরি কমিশনের নির্দেশনা থাকায় সেটি সম্পূর্ণভাবে পাশ করেননি সিন্ডিকেট সদস্যরা।

 

ঢাকা, ৩০ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ