Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বাকৃবির উন্নয়নে সাড়ে ৬শ’ কোটি টাকার প্রকল্পে যা থাকছে

প্রকাশিত: ১৩ জুলাই ২০১৮, ০৬:৫৪

ময়মনসিংহ লাইভ : বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়কে (বাকৃবি) আন্তর্জাতিক মানসম্পন্ন এবটি আধুনিক বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তোলার উদ্যোগ নেয়া হয়েছে। অবকাঠামোগত আধুনিকায়ন ও উন্নয়নের লক্ষ্যে সরকার এবার নিজস্ব তহবিল থেকে ৬৫৯ কোটি ৮০ লাখ টাকা অনুমোদন দিয়েছে। জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় এ টাকা অনুমোদন দেওয়া হয়েছে। আগামী চার বছরের মধ্যেই বদলে যাবে এ বিশ্ববিদ্যালয়ের চেহারা। ওই টাকায় টাকায় গড়ে উঠবে আন্তর্জাতিক মানসম্মত বিশ্ববিদ্যালয় প্রঙ্গণ। বৃহস্পতিবার (১২ জুলাই) সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ভিসি প্রফেসর ড. মো. আলী আকবর। এসময় তিনি এই বাজেট অনুমোদনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তরিকভাবে ধন্যবাদ জানান।

প্রকল্পের আওতায় রয়েছে- একটি প্রশাসনিক ভবন, ১০তলা বিশিষ্ট ছয়টি একাডেমিক ভবন, ১০তলা বিশিষ্ট তিনটি আবাসিক হল (দু’টি ছাত্রীদের এবং একটি ছাত্রদের), শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের জন্য আবাসিক ভবন (শিক্ষকদের ১০তলার দু’টি, ব্যাচেলর শিক্ষকদের একটি, কর্মকর্তাদের ১২তলা একটি, কর্মচারীদের ১০তলা দু’টি), ছয় তলা বিশিষ্ট টিএসসি কমপ্লেক্স, তিন তলা কারপার্কিং গ্যারেজ, আট তলা বিশিষ্ট মাল্টি পারপাস ভবন, মাঠ গবেষণাগার, সুইমিং পুল, প্রধান ফটক, গেস্ট হাউজসহ আরও বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড।

ভিসি ড. মো. আলী আকবর বলেন, জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় এ টাকা অনুমোদন দেওয়া হয়েছে। ২০১৮ সালের মে থেকে ২০২২ সালের এপ্রিল মাসের মধ্যে এ টাকায় নতুন করে গড়ে উঠবে বিভিন্ন প্রশাসনিক ও একাডেমিক ভবন। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ওই অর্থ ব্যয়ের দায়িত্ব।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ড. মো. জসিমউদ্দিন খান, ছাত্রবিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. সচ্চিদানন্দ দাস চৌধুরী প্রমুখ।

ঢাকা, ১৩ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ