Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

হাবিপ্রবিতে পিজিএস অনুষদ শিক্ষার্থীদের বিক্ষোভ

প্রকাশিত: ২৮ জুন ২০১৮, ০২:০৩

হাবিপ্রবি লাইভ: হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) পিজিএস অনুষদের হটকারী সিদ্ধান্তের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। বুধবার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে মানববন্ধন করে প্রতিবাদ জানিয়েছেন শিক্ষার্থীরা।

জানা গেছে, শিক্ষার্থীদের দাবি পিজিএস অনুষদ থেকে এমবিএ ডিগ্রীটি পৃথকীকরণ করে স্ব স্ব বিভাগ কর্তৃক ডিগ্রী প্রদান করতে হবে। সেই সাথে পিজিএস অনুষদ কর্তৃক এমবিএ ভর্তির নতুন নীতিমালা বাতিল করে যে কোন বিশ্ববিদ্যালয়ে এমবিএ ভর্তির নীতিমালা প্রণয়ন করতে হবে।

শিক্ষার্থীদের দাবিগুলোর মধ্যে আরো রয়েছে, বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত শহীদ আকবর আলী কলেজ শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের সনদ প্রদান এবং তাদের বিশ্ববিদ্যালয় রেগুলার এমবিএতে ভর্তি করতে দেওয়া হবেনা।

মানববন্ধনে শিক্ষার্থীরা ক্যাম্পাসলাইভকে বলেন, বিশ্ববিদ্যালয়ে লাখো শিক্ষার্থীর সাথে প্রতিযোগিতা করে চান্স পেয়ে থাকেন। সেখানে কোন রকম এডমিশন ছাড়াই তাদের ভর্তির সুযোগ দেওয়া হচ্ছে। এটা কোন ভাবেই আইন বা নিয়ম হতে পারে না।

এসময় শিক্ষার্থীরা আরো জানান, আমরা যতটুকুন জানি, দেশের অনেক বিশ্ববিদ্যালয়ে অধিভুক্ত কলেজ আছে কিন্তু কোন বিশ্ববিদ্যালয়ে অধিভুক্ত কলেজের শিক্ষার্থীরা রেগুলার এমবিএ কোর্সে ভর্তি হতে পারে না।

এ ব্যপারে বিশ্ববিদ্যালয়ে পিজিএস অনুষদের ডীন প্রফেসর মিজানুর রহমান ক্যাম্পাসলাইভকে বলেন, বিশ্ববিদ্যালয়ের আইনে যা আছে তার বাহিরে কোন কাজ আমরা করতে পারবো না। আইন অনুযায়ী যে সিদ্ধান্ত আসবে সেটাই আমার বক্তব্য। এ ব্যপারে একটা কমিটি হয়েছে তারা এ বিষয়গুলো খতিয়ে দেখবেন।

 

ঢাকা, ২৭ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ