Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

হাবিপ্রবি ভিসি চীনের কনফারেন্সে অংশগ্রহণ

প্রকাশিত: ২৭ জুন ২০১৮, ০১:৩৪

হাবিপ্রবি লাইভ: হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ভিসি প্রফেসর ড. মু. আবুল কাসেম চীনে অনুষ্ঠিত আন্তর্জাতিক কনফারেন্সে অংশগ্রহণ করেছেন। তিনি চায়না কৃষি বিশ্ববিদ্যালয় কর্তৃক আয়োজিত “ফাউন্ডেশন স্রিমনি অব দ্যা বেল্ট অ্যান্ড রোড, সাউথ-সাউথ কো-অপারেশন এগ্রিকালচারাল এডুকেশন সায়েন্স অ্যান্ড টেকনোলজি ইনোভেশন লীগ” শীর্ষক আন্তর্জাতিক কনফারেন্সে অংশগ্রহণ করেন।

চীনের রাজধানী বেইজিংয়ে এই কনফারেন্স অনুষ্ঠিত হয়। উক্ত কনফারেন্সে ২৭টি দেশের ৭২টি বিশ্ববিদ্যালয় নিয়ে একটি লীগ গঠিত হয়। এর ফলে উক্ত বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে শিক্ষা ও গবেষণাসহ নানামূখী উন্নয়ন কার্যক্রমে প্রসার লাভ করবে।

উক্ত সেমিনারে নানামূূখী কার্যক্রমের অংশ হিসেবে ছিল, এমএস ও পিএইচডি পর্যায়ে ডিগ্রী প্রদান, শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তাদের পারস্পরিক একাডেমিক ও প্রশাসনিক তথ্য আদান প্রদান, কৃষি, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ে শিক্ষকদের প্রশিক্ষণ কার্যক্রম, প্রতি বছর আন্তর্জাতিক মানের কনফারেন্স অনুষ্ঠান, ফলপ্রসূ গবেষণা জোরদারকরণ এবং পারস্পরিক রিসোর্স বিনিময়, নতুন নতুন উদ্ভাবনী চিন্তা, ফলপ্রসূ উন্নয়ন যোগাযোগ বৃদ্ধিকরণ।

কনফারেন্সে বাংলাদেশ থেকে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসিসহ ২৭টি দেশের ৭২টি বিশ্ববিদ্যালয়ের রেক্টর, প্রেসিডেন্ট (ভিসির পদমর্যাদার), ভিসি, প্রো-ভিসি অংশগ্রহণ করেন।

উলে­খ্য, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মু. আবুল কাসেম চায়না কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রেসিডেন্ট সান কুইজিনের আমন্ত্রণে উক্ত সেমিনারে অংশগ্রহণ করে দেশে প্রত্যাবর্তন করেন।

 


ঢাকা, ২৬ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ