Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

আসাম বিশ্ববিদ্যালয় থেকে ড. রাশীদুলের পিএইচডি অর্জন

প্রকাশিত: ২১ মে ২০১৮, ০৩:২৩

বাকৃবি লাইভ: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) জনসংযোগ ও প্রকাশনা দফতরের সাবেক পরিচালক ড. দেওয়ান রাশীদুল হাসান ভারতের আসাম বিশ্ববিদ্যালয় থেকে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ে পিএইচডি ডিগ্রী লাভ করেন।

বাংলাদেশি সার্ক রিসার্চ স্কলার দেওয়ান রাশীদুল হাসানের গবেষণার বিষয় ছিল ‘আইডেন্টিটি ক্রাইসিস অভ এ থার্ড ওয়ার্ল্ড কালচার: এ স্টাডি অভ দি রোল অভ টেলিভিশন ইন বাংলাদেশ।’ (Identity Crisis of a Third World Culture: A Study of the Role of Television in Bangladesh.)।

সম্প্রতি অনুষ্ঠিত আসাম বিশ্ববিদ্যালয়ের ১৬ তম সমাবর্তনে তাঁকে আনুষ্ঠানিকভাবে পিএইচডি ডিগ্রী প্রদান করা হয়। তাঁর এই পিএইচডি থিসিসের দু’জন তত্ত্বাবধায়ক ছিলেন আন্তজার্র্তিক খ্যাতিসম্পন্ন প্রফেসর যথাক্রমে আসাম বিশ্ববিদ্যালয়ের অবনীন্দ্রনাথ ঠাকুর স্কুল অব ক্রিয়েটিভ আর্টস অ্যান্ড কম্যুনিকেশন স্টাডিজ এর ডীন ও গণযোগাযোগ বিভাগের প্রধান ড. জ্ঞান প্রকাশ পান্ডে এবং মিজোরাম বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ বিভাগের প্রফেসর ও আসাম বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রো-ভিসি এবং গণযোগাযোগ বিভাগের প্রধান ড. কেভি নাগরাজ।

ড. দেওয়ান রাশীদুল হাসান খ্যাতনামা লেখক ও গ্রন্থাকার ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর মরহুম ডা. মো: রোস্তম আলী দেওয়ান এবং মরহুমা বেগম শাহিদা দেওয়ানের জ্যেষ্ঠ পুত্র।


তিনি সুদীর্ঘকাল বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দফতরের পরিচালক, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে জনসংযোগ ও প্রকাশনা বিভাগের প্রধানের দায়িত্ব পালন করেন। এছাড়া বিভিন্ন জাতীয় পত্র-পত্রিকায় সাংবাদিকতা করেছেন। তাঁর গবেষণামূলক বিভিন্ন প্রবন্ধ ও রিপোর্ট জাতীয় ও আন্তর্জাতিক জার্নালে প্রকাশিত হয়েছে।

 


ঢাকা, ২০ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ