Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ৬ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

কোটা: বেরোবিতে শিক্ষার্থীদের ক্লাস, পরীক্ষা বর্জন

প্রকাশিত: ১৪ মে ২০১৮, ২৩:৪৮

বেরোবি লাইভ: জাতীয় সংসদে প্রধানমন্ত্রীর কোটা বাতিলের ঘোষণার প্রজ্ঞাপন দ্রুত জারির দাবিতে ক্লাস, পরীক্ষা বর্জন করেছে বেগম রোকেয়া বিশ্বদ্যিালয়ের শিক্ষার্থীরা। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে সোমবারে সকল ধরণের ক্লাস পরীক্ষা বর্জনসহ বিক্ষোভ কর্মসূচি পালন করে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখা।

সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল চত্বর থেকে এক বিক্ষোভ মিছিল বের হয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-৩ এবং কবি হেয়াত মামুদ ভবনের সামনে অবস্থান নেয় শিক্ষার্থীরা।

এসময় আন্দোলনকারীরা, ‘কোটা নিয়ে টালবাহানা আর হবেনা, বঙ্গবন্ধুর বাংলায় বৈষম্যের ঠাই নাই, আর নয় কালক্ষেপণ দ্রুত চাই প্রজ্ঞাপনসহ বিভিন্ন ধরণের শ্লোগান দিতে থাকে শিক্ষার্থীরা।

একাডেমিক ভবনের সামনে ২ ঘন্টা ধরে শিক্ষার্থীরা অবস্থান নেয়ায় এসময় বিশ্ববিদ্যালয়ের কোন বিভাগে ক্লাস পরীক্ষা অনুষ্ঠিত হয়নি। বেলা সাড়ে ১২টার দিকে আন্দোলনরত শিক্ষার্থীরা আবারো তারা ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের দেবদারু রোডে এসে সংক্ষিপ্ত সমাবেশ করে।

সমাবেশে বক্তব্য রাখেন, সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখার, আহব্বায়ক রোকনুজ্জামান রোকন, যুগ্ম আহবায়ক ওয়াদুদ সাদমান,সমন্বয়ক প্রিন্স।

সমাবেশে বক্তরা বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর দেয়া বক্তব্যের বাস্তবায়ন চাই। আমরা টেবিলে বসে পড়তে চাই, ক্লাস করতে চাই আর আন্দোলন করতে চাইনা। এজন্য মাননীয় প্রধানমন্ত্রীকে দ্রুত প্রজ্ঞাপন জারি করার আহ্বানও জানান আন্দোলনকারীরা। এসময় বক্তারা আন্দোলনকে মৌন সম্মতি জানিয়েছেন যে সকল শিক্ষক তাদেরকে ধন্যবাদ জানিয়ে সংক্ষিপ্ত সমাবেশ শেষ করেন।

 

ঢাকা, ১৪ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ