Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১৯শে মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

শাবিতে আটক সেই ছাত্রকে ছাড়িয়ে নিলেন জাফর ইকবাল

প্রকাশিত: ৯ মে ২০১৮, ২২:০২

শাবি লাইভ : শাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে জনপ্রিয় লেখক প্রফেসর ড. জাফর ইকবালের কক্ষ থেকে আটক বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্রকে ছেড়ে দেয়া হয়েছে। ড. জাফর ইকবালই তাকে থানা থেকে ছাড়িয়ে নিয়ে আসেন। মঙ্গলবার তিনি ওই ছাত্রকে ছাড়িয়ে নেয়ার ব্যবস্থা করেছেন বলে জানিয়েছে পুলিশ।

এদিকে সোমবার জাফর ইকবালের কক্ষে গিয়ে আটক ছাত্রকে নিয়ে ফেইসবুকে ঘটনার বর্ণনা দিয়েছেন কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক বিশ্ব চক্রবর্ত্তী।
তিনি ফেইসবুকে লিখেন :

আমি ভেবেছিলাম এই বিষয়ে কিছু লিখব না কিন্তু অনেকটা বাধ্য হয়ে লিখতে হচ্ছে। গতকাল (৭ই মে) দুপুর ২টা বাজার কিছুক্ষণ আগে জাফর স্যারের রুমে একটি ছেলে আসে গল্প করতে, কথা বলতে বলতে এক সময় ছেলেটা স্যারের কাছে জানতে চায় যে স্যার নামাজ পড়েন কিনা বা কেন নামাজ পড়েন না। ২টার সময় সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিভাগের মডারেশন থাকায় এবং ছেলেটার তর্কে কিছুটা বিরক্ত হয়ে স্যার পুলিশকে বলেন ছেলেটিকে রুম থেকে বের করে দিতে, এরপর স্যার মডারেশন বোর্ডে চলে যান।

পুলিশের কাছে ছেলেটির আচরণ অস্বাভাবিক মনে হয়, তারা ছেলেটিকে জালালাবাদ থানায় নিয়ে যায়। স্যার ব্যাপারটা জানার পর পুলিশকে বেশ কয়েক বার কল করে ছেলেটিকে ছেড়ে দিতে বলেন । ৮ মে সকালে স্যার যখন জানতে পারেন ছেলেটিকে এখনও ছাড়া হয়নি তখন স্যার নিজেই থানায় যান এবং ছেলেটিকে বেলা ১১টার দিকে ছাড়ায় নিয়ে আসেন।

উল্লেখ্য, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে মেট্রোপলিট ইউনিভার্সিটির এক ছাত্রকে সন্দেহবশত আটক করা হয়েছে। ওই ছাত্র ড. মুহম্মদ জাফর ইকবালের সঙ্গে কথা বলার এক পর্যায়ে তাকে নামাজের দাওয়াত দেন বলে জানিয়েছে পুলিশ। এসময় তার আচরণে সন্দেহ হলে তাকে পুলিশ আটক করে নিয়ে যায়।

জালালাবাদ থানার ওসি শফিকুল ইসলাম জানান, বিশিষ্ট লেখক ও শিক্ষাবিদ প্রফেসর ড. মুহম্মদ জাফর ইকবালের সাথে তার নিজ বিভাগে কথা বলার সময় ওই শিক্ষার্থীকে সন্দেহভাজন মনে হয়েছে। পরে তাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়। আটক রাকিবুল ইসলাম রাকিব মেট্টোপলিটন ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র।

ওসি শফিকুল ইসলাম জানান, সোমবার দুপুরে রাকিব ড. জাফর ইকবালের সাথে দেখা করে দোয়া নিতে আসেন। পরবর্তী এক পর্যায়ে যোহরের আযান পড়লে তিনি স্যারকে (ড. জাফর ইকবাল) নামাজে যাওয়ার কথা বলেন। এতে স্যারের সন্দেহ হয়। কারণ এর আগে অনেকে বিভিন্নভাবে জাফর ইকবালকে হুমকি দিয়েছে। পরে পুলিশ রাকিবকে আটক করে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে যায়।

এর অাগে গত ৩ মার্চ বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে একটি অনুষ্ঠান চলাকালে ফয়জুর রহমান নামে বহিরাগত এক যুবক ড. জাফর ইকবালের ওপর হামলা চালায়।

ঢাকা, ০৯ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ