Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ৪ঠা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জনপ্রিয় লেখক জাফর ইকবালকে নিয়ে হ্যাপির কটাক্ষ!‍

প্রকাশিত: ৯ মে ২০১৮, ১৯:২৮

লাইভ প্রতিবেদক : একসময়ের চিত্রনায়িকা নাজনিন আক্তার হ্যাপি জনপ্রিয় লেখক ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ড. মুহম্মদ জাফর ইকবালকে নিয়ে কটাক্ষ করেছেন। ড. জাফর ইকবালের কক্ষ থেকে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র আটকের ঘটনা নিয়ে তিনি ওই কটাক্ষ করেছেন। জনপ্রিয় লেখককে নিয়ে হ্যাপির এধরনের কটাক্ষ নিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যমে সমালোচনা শুরু হয়েছে।


হ্যাপির তার স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হল :
সিরিয়াসলি? নামাজের কথা বলাতে তাকে আটক করা হলো? নামাজের কথা বলাতে সন্দেহ হলো? এই নিউজটা প্রথমে দেখে ভেবেছিলাম, ছেলেটার পকেটে বা হাতে টাতে কোথাও বোধহয় ছুরিকাচি ছিল। ট্রাস্ট মি, ভেতরে ঢুকে এমন নিউজ দেখার জন্য রেডি ছিলাম না। মানে এটা কি ছিল? ছিঃ

উল্লেখ্য, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে মেট্রোপলিট ইউনিভার্সিটির এক ছাত্রকে সন্দেহবশত আটক করা হয়েছে। ওই ছাত্র ড. মুহম্মদ জাফর ইকবালের সঙ্গে কথা বলার এক পর্যায়ে তাকে নামাজের দাওয়াত দেন বলে জানিয়েছে পুলিশ। এসময় তার আচরণে সন্দেহ হলে তাকে পুলিশ আটক করে নিয়ে যায়।

জালালাবাদ থানার ওসি শফিকুল ইসলাম জানান, বিশিষ্ট লেখক ও শিক্ষাবিদ প্রফেসর ড. মুহম্মদ জাফর ইকবালের সাথে তার নিজ বিভাগে কথা বলার সময় ওই শিক্ষার্থীকে সন্দেহভাজন মনে হয়েছে। পরে তাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়। আটক রাকিবুল ইসলাম রাকিব মেট্টোপলিটন ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র।

ওসি শফিকুল ইসলাম জানান, সোমবার দুপুরে রাকিব ড. জাফর ইকবালের সাথে দেখা করে দোয়া নিতে আসেন। পরবর্তী এক পর্যায়ে যোহরের আযান পড়লে তিনি স্যারকে (ড. জাফর ইকবাল) নামাজে যাওয়ার কথা বলেন। এতে স্যারের সন্দেহ হয়। কারণ এর আগে অনেকে বিভিন্নভাবে জাফর ইকবালকে হুমকি দিয়েছে। পরে পুলিশ রাকিবকে আটক করে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে যায়।

এর অাগে গত ৩ মার্চ বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে একটি অনুষ্ঠান চলাকালে ফয়জুর রহমান নামে বহিরাগত এক যুবক ড. জাফর ইকবালের ওপর হামলা চালায়।

ঢাকা, ০৯ মে (ক্যাম্পাসলাইব২৪.কম)//সিএস

 


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ