Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

এই ছাত্রটি আর কোনদিন ঢাবি ক্যাম্পাসে আসবে না!

প্রকাশিত: ১ এপ্রিল ২০১৮, ২০:০০

ঢাবি লাইভ : তানভীর রহমান। স্বপ্ন নিয়ে তিনি ভর্তি হয়েছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে। স্বপ্ন বাস্তবায়নের আগেই না ফেরার দেশে চলে যেতে হয়েছে তাকে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজনেস স্টাডিজ ভবনের পেছন থেকে তার রক্তাক্ত লাশ উদ্ধার করা হয়েছে। অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের সান্ধ্যকালীন মাস্টার্সের শিক্ষার্থী ছিলেন তিনি। মেধাবী এই ছাত্রটি আর কোনদিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্লাসে আসবে না। চারপাশের পরিবেশটা অনেক ছোট হয়ে আসছিল তার। জীবনটা আরো জটিল হয়ে ওঠার আগেই চলে গেছেন না ফেরার দেশে। পরাজিত হয়েছেন জীবন যুদ্ধে। একটি মেধাবী স্বপ্নের অপমৃত্যু হয়েছে। আমরা আর কোন মেধাবী স্বপ্নকে এভাবে হারাতে দিতে পারি না। মেধাবী ওই ছাত্রের মৃত্যুতের আত্মীয় স্বজন ও বন্ধুমহলে গভীর শূণ্যতা তৈরি হয়েছে। শোকে স্তব্ধ তানভীরের বিভাগ।

এদিকে বিষয়টি রহস্যজনক হওয়ায় এবিষয়ে স্পষ্টভাবে কিছু বলছে না পুলিশ। ময়না তদন্তের পর জানা যাবে তার ভাগ্যে কী ঘটেছে। এমনটাই জানিয়েছে পুলিশ। তবে পুলিশের প্রাথমিক ধারণা ওই ছাত্র আত্মহত্যা করেছে। সিসিটিভি ফুটেজেও ওই ছাত্রকে ভবন থেকে লাফ দিতে দেখা গেছে। এসময় তার পাশে কেউ ছিল না এমনটাই বলা হচ্ছে।

জানা গেছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ব্যবসায় শিক্ষা অনুষদের এমবিএ ভবনের ৯তলা থেকে লাফ দিয়ে আত্মহত্যা করেছেন তানভীর রহমান। শনিবার রাত ৯টায় এ ঘটনা ঘটে। তানভীর বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের সান্ধ্যকালীন মাস্টার্সের শিক্ষার্থী ছিলেন। এমবিএ ভবনের ৯তলা থেকে এক শিক্ষার্থী নিচে লাফ দেয়। পড়ার শব্দ শুনে আশেপাশে থাকা শিক্ষার্থীরা সেখানে দৌড়ে যায়। গুরুতর আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে ব্যবসায় শিক্ষা অনুষদের সহকারী প্রক্টর প্রফেসর ড. মো. আকরাম হোসেন বলেন, সিসিটিভির ফুটেজে এমবিএ ভবনের নয়তলা থেকে তাকে লাফ দিতে দেখা যায়। এ সময় তার আশপাশে কেউ ছিল না। আমাদের কাছে বিষয়টিকে আত্মহত্যা বলেই মনে হচ্ছে।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, তানভীর রহমান অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের ২৬তম ব্যাচের সন্ধ্যাকালীন এমবিএর শিক্ষার্থী। তিনি ২০১৪ সালে সান্ধ্যকালীন কোর্সে ভর্তি হয়েছিলেন। তিনি ঢাকার শেওড়াপাড়া এলাকায় থাকতেন। তার গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়া।

ঢাকা, ০১ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ