Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জাফর স্যার আক্রান্ত : ক্লাসে মন নেই, সবাই আন্দোলনে

প্রকাশিত: ৪ মার্চ ২০১৮, ২০:০৯

শাবি লাইভ : জনপ্রিয় লেখক প্রফেসর ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার ঘটনায় উত্তাল হয়ে উঠেছে ক্যাম্পাস। সবার মুখেই এক সুর হামলাকারীর বিচার চাই। ক্যাম্পাসে নিরাপত্তা চাই। ক্লাসে মন নেই শিক্ষক-শিক্ষার্থীদের। সবাই এখন ক্যাম্পাসের রাস্তায়। ক্ষোভের আগুন জ্বলছে ক্যাম্পাসে।

এদিকে হামলার ঘটনায় স্বীকারোক্তি দিয়েছে সেই ছাত্র। র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকারোক্তি দেয় ফয়জুর। রোববার সকালে ফয়জুরের ওই স্বীকারোক্তির তথ্য জানিয়েছেন র‌্যাব-৯ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আলী হায়দার আজাদ।

র‌্যাব কর্মকর্তা জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদের সময় ভূতের বাচ্চা সোলায়মান নামক একটি উপন্যাসের কথা উল্লেখ করে ফয়জুর বলেছে, এই উপন্যাসের মাধ্যমে জাফর ইকবাল নবীকে নিয়ে ব্যঙ্গ করেছেন। তাই আমি হামলা করেছি। সে বলেছে, জাফর ইকবাল ইসলামের শত্রু, তাই তাকে হত্যা করার জন্য হামলা করেছি। উনি নিজেও নাস্তিক এবং অন্য সবাইকেও নাস্তিক বানানোর জন্য প্রচার করে বেড়াচ্ছেন। তার লেখা পড়ে মানুষ বিভ্রান্তির মধ্যে পড়ছে।

অন্যদিকে জনপ্রিয় লেখক প্রফেসর ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদে ক্ষোভে উত্তাল হয়ে উঠেছে ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। রোববার সকাল থেকেই শিক্ষার্থীরা ক্যাম্পাসে বিক্ষোভ করছেন। সকালে সাধারণ শিক্ষার্থীরা ক্যাম্পাসে বিক্ষোভ সমাবেশ করেছেন। ‘স্যারের উপর হামলা কেন প্রশাসন জবাব চাই’, ‘সাস্টিয়ান সাস্টিয়ান এক হও এক হও’, ‘আমার ক্যাম্পাসে হামলা কেন প্রশাসন জবাব চাই’ প্রভৃতি স্লোগান নিয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ করতে দেখা যায়।

পরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীরা ক্যাম্পাসে মৌন মিছিল করেছেন।
দুপুরে বিশ্ববিদ্যালয়ের এক কিলোজুড়ে সাংস্কৃতিক জোটের পক্ষ থেকে মানববন্ধন করা হয়। এসময় হাজার হাজার শিক্ষার্থী অংশ নেন।

উল্লেখ্য, শনিবার বিকালে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মুক্তমঞ্চে একটি অনুষ্ঠান চলাকালে এক তরুণ ছুরি নিয়ে প্রফেসর জাফর ইকবালের ওপর হামলা চালায়। হামলার পরপরই ফয়জুল নামে এক তরুণকে ধরে ফেলে শিক্ষক ও শিক্ষার্থীরা।

ঢাকা, ০৪ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ