Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

‘জাফর ইকবাল ইসলামের শত্রু, তাই হামলা করেছি’

প্রকাশিত: ৪ মার্চ ২০১৮, ১৭:৪২

শাবি লাইভ : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর মুহম্মদ জাফর ইকবাল নিজের ক্যাম্পাসে হামলার শিকার হয়েছেন। পুলিশের দেয়া তথ্যমতে বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী এলাকার মাদ্রাসা ছাত্র ফয়জুর রহমান ওরফে ফজলু নামে এক ছাত্র ওই হামলার সঙ্গে জড়িত। ঘটনার পরপরই তাকে আটক করে গণপিটুনি দেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। পরে তাকে আইন শৃঙ্খলা বাহিনীর হেফাজতে নেয়া হয়।

এদিকে হামলার শিকার ওই ছাত্রের জ্ঞান ফিরেছে। সে এক এক সময় এক এক তথ্য দিচ্ছে বলে জানিয়েছে র‌্যাব। ওই ছাত্র জানায়, জাফর ইকবাল ইসলামের শত্রু, তাই তাকে হত্যার উদ্দেশে হামলা করেছি। র‌্যাব-৯ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আলী হায়দার আজাদ আহমদ এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন আটকের পর ওই ছাত্র জাফর ইকবালকে ইসলামের শত্রু বলে দাবি করে।

র‌্যাবের পক্ষ থেকে বলা হয়েছে ওই হামলাকারী নিজের পরিচয় নিয়ে ‘বিভ্রান্তিকর’ তথ্য দিচ্ছে। “সে বলেছে, সে সিলেট আলিয়া মাদ্রাসার ছাত্র। তবে আমরা মাদ্রাসা কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে তার সত্যতা পাইনি।”

ড. মুহম্মদ জাফর ইকবালের উপর হামলার পর আটক এই তরুণ মাদ্রাসাছাত্র বলে তার প্রতিবেশীরা জানিয়েছেন ফয়জুলদের গ্রামের বাড়ি সুনামগঞ্জের দিরাই উপজেলার জগদল কালিদারকাপন এলাকায়। তার বাবা মাওলানা আতিকুর রহমান সিলেট-সুনামগঞ্জ সড়কের পার্শ্ববর্তী টুকেরবাজারে একটি মাদ্রাসায় শিক্ষকতা করেন।

উল্লেখ্য, ক্যাম্পাসে অনুষ্ঠান চলাকালে জাফর ইকবাল যখন মঞ্চে ছিলেন; তখন হালকা দাড়িমুখে শার্ট আর জিন্স পরিহিত ওই তরুণকে তার পেছনে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। কিছুক্ষণ পরেই ওই ছাত্র ভয়ংকর হয়ে উঠে। হামলা চালায় জাফর ইকবালের ওপর।

ঢাকা, ০৪ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ