Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ১লা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

দুই বছরেও পরিচয়পত্র পায়নি বেরোবির আড়াই হাজার শিক্ষার্থী!

প্রকাশিত: ৫ ফেব্রুয়ারী ২০১৮, ০১:৫২

এস এম আল-আমিন, বেরোবি: পরিচয়পত্র পায়নি। কেন পায়নি এর কোন সুরাহা হয়নি এখনও। দুই বছরেও পরিচয়পত্র পায়নি বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) প্রায় আড়াই হাজার শিক্ষার্থী। পরিচয়পত্র না থাকায় বিভিন্ন সময় নানা সমস্যার সম্মুখিন হতে হয় এসব শিক্ষার্থীদের।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ে ৬টি অনুষদের অধীনে ২১টি বিভাগে ২০১৫-১৬ এবং ২০১৬-১৭ শিক্ষাবর্ষে ভর্তি হওয়া শিক্ষার্থীর সংখ্যা প্রায় আড়াই হাজার।

২০১৫-১৬ সেশনে ভর্তি হওয়া অনেক বিভাগের শিক্ষার্থীরা তৃতীয় বর্ষ এবং ২০১৬-১৭ সেশনে ভর্তি হওয়া শিক্ষার্থীরা দ্বিতীয় বর্ষে অধ্যায়ন করছে।

বিশ্ববিদ্যালয়ের পরিচয়পত্র (আইডি কার্ড) না পাওয়ায় বিভিন্ন সময় ভোগান্তির শিকার হতে হয় এসব শিক্ষার্থীদের ।

ক্যম্পাসের বাইরে নিজেকে শিক্ষার্থী হিসেবে পরিচয় দেওয়ার সময় পরিচয়পত্র (আইডি কার্ড) দেখাতে বললে তা দেখাতে পারেনা শিক্ষার্থীরা। ফলে বিভিন্ন সময় হয়রানির শিকার হচ্ছে এসব শিক্ষার্থীরা।

এদিকে বিশ্ববিদ্যালয়ের অষ্টম ও নবম ব্যাচের প্রায় আড়াই হাজার শিক্ষার্থীকে উপেক্ষা করে ২০১৭-১৮ইং শিক্ষাবর্ষের (দশম ব্যাচ) নবীন শিক্ষার্থীদের পরিচয়পত্র প্রদান করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

অথচ বিশ্ববিদ্যালয় জীবনের অর্ধেক সময় অতিবাহিত করেও পরিচয়পত্র না পাওয়া এসব শিক্ষার্থীদের মধ্যে চলছে নানান আলোচনা সমালোচনা।

মার্কেটিং বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী বায়েজিদ আহমেদ বলেন, ‘আমরা তৃতীয় বর্ষে পড়ছি অথচ এখনো আইডি কার্ড পায়নি।

নানান প্রয়োজনে ক্যম্পাসের বাইরেও চলতে হয়। অনেক সময় পুলিশের চেকিং-এ পরতে হয়। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে পরিচয় দিলে আইডি কার্ড দেখাতে বলে। তখন দেখাতে না পারায় অনেক সময় হয়রানির শিকার হই’।

দূর্যোগ ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী রওনক জাহান খুশি ক্যাম্পাসলাইভকে বলেন, ‘এসাইনমেন্টসহ বিভিন্ন প্রয়োজনে তথ্যের জন্য অনেক অফিসে যেতে হয়।

কিন্তু বিশ্ববিদ্যালয়ের আইডি কার্ড দেখাতে না পারলে তারা সহজে তথ্য দিতে চায়না। ভূয়া মনে করে আমাদেরকে’।

এ ব্যাপারে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের রেজিষ্টার মুহাম্মদ ইব্রাহীম কবীর ক্যাম্পাসলাইভকে বলেন, ‘যারা পায়নি তাদের আইডি কার্ড প্রস্তুত করা হচ্ছে।
অতি শীঘ্রই তা প্রদান করা হবে’।

ঢাকা, ০৪ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ