Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ১লা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বুটেক্স শিক্ষার্থীদের ৭ দফা দাবী মেনে নিল প্রশাসন

প্রকাশিত: ৫ ফেব্রুয়ারী ২০১৮, ০১:১৭

বুটেক্স লাইভ: বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা সাত দফা দাবী আদায়ে বুটেক্সের প্রধান ফটকের সামনের মহাখালী-সাতরাস্তা মূল সড়কটি অবরোধ করে রাখে।

শিক্ষার্থীরা সকাল থেকেই তাদের সকল ক্লাশ, ল্যাব বর্জন করে বিশ্ববিদ্যালয়ের মাঠে জমায়েত হন। তারপর তারা শান্তিপূর্ণভাবে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনের রাস্তাটি অবরোধ করে রাখেন।

প্রায় ২ ঘন্টাব্যাপী সড়কটি অবরোধ করে রাখেন তারা। বুটেক্সের সাধারণ শিক্ষার্থীবৃন্দ ব্যানার, ফেস্টুন নিয়ে তাদের দাবীগুলো জানাতে থাকেন। ৭ দফা দাবীগুলোর মধ্যে রয়েছে,

৩০ সেপ্টেম্বর ২০১৭ তে ৪৪ তম সিন্ডিকেট মিটিংয়ে ৪ বিষয়ের বেশী ফেল থাকলে ইন্টার্নশীপ না করতে দেয়ার নিয়মটি বাতিলসহ সকলকে ইন্টার্নশীপ করতে দেয়া।

২০১৮ এর মধ্যে লেভেল-৪, টার্ম-২ এর সকল পরীক্ষা প্রজেক্ট, ভাইভা শেষ করা, কোন টার্মের রেজাল্ট ১ মাসের মধ্যে দিয়ে ১৫ দিনের মধ্যে সাপ্লিমেন্টারী পরীক্ষা নেওয়া, ৪২,৪৩,৪৪ ব্যাচের জন্য স্পেশাল সাপ্লিমেন্টারী পরীক্ষা নেওয়া।

ইয়ার ক্রাশের ফেলকৃত সাবজেক্ট ৫ হতে ৬ করা, সাপ্লিমেন্টারী পরীক্ষার বিষয় কোড সমাধান ও ফি কমানো, সকল লেভেলের সাপ্লিমেন্টারী মার্চ ২০১৮ এর মধ্যে নিয়ে ১৫ দিনের মধ্যে ফল প্রকাশ।

প্রথমের দিকে বিশ্ববিদালয় প্রশাসন দাবী মেনে নিতে না চাইলেও পরে তারা ৭ দফা দাবীগুলো মেনে নেন। এসময় শিক্ষার্থীরা উল্লাশ প্রকাশ করে।

ঢাকা, ০৪ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ