Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১৯শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

সান্ধ্যকালীনদের কর্মকাণ্ডে বিব্রত ঢাবির সমাজকল্যাণ পরিবার

প্রকাশিত: ১ ফেব্রুয়ারী ২০১৮, ২২:০২

ঢাবি লাইভ: সমাজকল্যাণ ও গবেষণা ইন্সটিটিউট ঢাকা বিশ্ববিদ্যালয়ের একটি স্বতন্ত্র প্রতিষ্ঠান। পুলিশ, প্রশাসন, উন্নয়ন ক্ষেত্র সহ সরকারী এবং বেসরকারী সকল ক্ষেত্রে এই প্রতিষ্ঠানের ছাত্রছাত্রীরা উল্লেখ্যযোগ্য অবদান রেখে চলেছে।

'সোশাল ওয়েলফেয়ার এ্যালামনাই এসোসিয়েশন' নামে প্রাক্তন ছাত্রছাত্রীদের সংগঠনটি নব্বইয়ের দশকে প্রতিষ্ঠিত হয়ে বিভিন্ন কাজ করে আসছে। এই সংগঠনের সাধারণ সম্পাদক বর্তমান আইজিপি ড. মোহাম্মাদ জাবেদ পাটোয়ারি।

ইন্সটিটিউটে যারা সান্ধ্যকালীন ছাত্রছাত্রী আছে তারা সম্প্রতি একই ধরণের নাম ব্যবহার করে একটি সংগঠন দাড় করিয়ে বিব্রতকর অবস্তায় ফেলে দিয়েছে প্রাক্তন ও বর্তমান নিয়মিত ছাত্রছাত্রীদের।

দেখা গেছে একটা ব্যানারে তারা ইন্সটিটিউট এর নাম ভুল ভাবে লেখে 'সোশাল ওয়েলফেয়ার রিসার্স ইনস্টিটিউট' অথচ এই নামে কোন ইন্সটিটিউট ঢাকা বিশ্ববিদ্যালয়ে নেই। ডজন খানেক ভুলে ভরা ব্যানার দিয়ে অনুষ্ঠান করে এমনকি সেখানে কোথাও ইভিনিং কথারও উল্লেখ্য থাকে না। অত্যন্ত পরিতাপের সাথে বলতে হয় তারা 'রিসার্চ' বানানটাও ঠিক মত লিখতে পারেনা।

সান্ধ্যকালীন ছাত্রছাত্রীদের এমন কর্মকাণ্ডের তীব্র নিন্দা জানিয়েছে বর্তমান এবং প্রাক্তন ছাত্রছাত্রীরা। গতকাল প্রাক্তন ও বর্তমান ছাত্রছাত্রীরা একটি জরুরী সভা করে আনুষ্ঠানিক ভাবে চিঠি দিয়ে তাদের এই বিভ্রান্তিকর সংগঠনটি বন্ধ করার জন্য উদ্যোগ নিয়েছে। এ ব্যাপারে ইন্সটিটিউট অব সোশাল ওয়েলফেয়ার এন্ড রিসার্চ এর পরিচালক ড. তানিয়া রহমান এর কাছেও অর্ধশতাধিক প্রাক্তন ও বর্তমান ছাত্রছাত্রীদের স্বাক্ষরিত চিঠি প্রদান করা হবে।

ইন্সটিটিউটের সাবেক ছাত্র এবং বাংলাদেশ অকুপেশনাল হেলথ সেফটি এন্ড এনভায়রনমেন্ট এর সহকারী পরিচালক ওমর ফারুক এলিন বলেন "আমরা তাদের কর্মকাণ্ডে বিব্রত এবং অতিসত্তর ঐ সংগঠন বন্ধের জন্য চিঠি দেয়া হবে, কোন ভাবেই এমন বিভ্রান্তিকর সংগঠন থাকতে পারেনা।"

 

ঢাকা, ১ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ