Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

পুলিশের আইজি হলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গর্বিত ছাত্র

প্রকাশিত: ২৬ জানুয়ারী ২০১৮, ০৯:২২

লাইভ প্রতিবেদক : পুলিশের নতুন আইজি হয়েছেন জাবেদ পাটোয়ারী। প্রধানমন্ত্রী এবং রাষ্ট্রপ‌তির অনুমোদনের পর প্রজ্ঞাপন জারী হয়েছে। ৩১ জানুয়ারি থেকেই নতুন আইজিপি হিসিবে দায়িত্ব শুরু করবেন তিনি। বৃহস্পতিবার সকালে এ ব্যাপারে স্বরাষ্ট্র মন্ত্রণালয় একটি প্রজ্ঞাপন জারি করেছে।

উপসচিব মো. ইলিয়াস হোসেন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, জাবেদ পাটোয়ারীর নিয়োগ ৩১ জানুয়ারি থেকে কার্যকর হবে। বিসিএস ১৯৮৪ ব্যাচের এই কর্মকর্তা ১৯৮৬ সালে সহকারী পুলিশ সুপার হিসেবে চাকরিতে যোগ দেন। তার চাকরির মেয়াদ রয়েছে ২০২০ সাল পর্যন্ত। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলেন।

অত্যন্ত স্বজ্জন জাবেদ পাটোয়ারী চাঁদপুর সদর উপজেলার শাহ মাহমুদপুর ইউনিয়নের মান্দারী পাটোয়ারী বাড়ির সন্তান। বিসিএস ৮৪ ব্যাচের কর্মকর্তা নতুন আইজিপি জাবেদ পাটোয়ারী। তিনি অত্যন্ত মেধাবী। শুধু তাই নয়, সম্মিলিত মেধা তালিকায় তার অবস্থান চতুর্থ এবং পুলিশের এই ব্যাচে প্রথম। পুলিশ প্রশাসনে স্বচ্ছ ইমেজের কর্মকর্তা হিসেবে পরিচিতি রয়েছে তার। ২০১৩ সালে সচিব পদমর্যাদায় গ্রেড-১ পদে পদোন্নাতি পেয়ে এতদিন পুলিশের বিশেষ শাখার (এসবি) প্রধান ছিলেন জাবেদ পাটোয়ারী। প্রধানমন্ত্রী শেখ হাসিনার খুবই আস্থাভাজন এবং বিশ্বস্ত এই কর্মকর্তা আইজিপি থাকবেন ২০২০ সালের এপ্রিল পর্যন্ত।
বঙ্গবন্ধুর জেলজীবনের ওপর লেখা গ্রন্থ ‘কারাগারে রোজনামচার’ বিভিন্ন তথ্যপ্রমাণ সংগ্রহে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। ১৯৪৮ থেকে ১৯৭১ সাল পর্যন্ত এসবির রেকর্ড রুমে বঙ্গবন্ধুর বিষয়ে ৬৬ হাজার ক্লাসিফাইড গোয়েন্দা তথ্য সংরক্ষিত আছে। জাবেদ পাটোয়ারী এসবির শীর্ষ পদে আসার পর গুরুত্বপূর্ণ এই দলিলাদি বিশেষভাবে সংরক্ষণে বিশেষ উদ্যোগ নেন।

ঢাকা, ২৬ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ