Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ঢাবি ছাত্রকে যে কারণে হত্যা করা হয়!

প্রকাশিত: ২৪ জানুয়ারী ২০১৮, ১৯:০৬

লাইভ প্রতিবেদক : নারায়ণগঞ্জের রূপগঞ্জে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র পারভেজ আহাম্মেদ জয়কে হত্যার অভিযোগ উঠেছে। এ ঘটনায় কলেজ ছাত্রীসহ তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যার ব্যাপারে নানা তথ্য জানা গেছে। ওই ঢাবি ছাত্র পড়াশোনার পাশাপাশি চাকরিও করতেন। সমিতির হিসাব নিয়ে দ্বন্দ্বের জেরে জয়কে হত্যা করা হতে পারে বলে ধারণা করছে পুলিশ।

এঘটনায় আটককৃতরা হলেন- বড়ালু এলাকার কলেজ ছাত্রী শারমিন আক্তার, সোহাগ মিয়া ও জাহাঙ্গীর আলম। এর আগে সোমবার বড়ালু এলাকায় শীতলক্ষ্যা নদী থেকে পারভেজ আহাম্মেদ জয়ের লাশ উদ্ধার করা হয়।

নিহতের পরিবার, পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, মেঘনা সমবায় শ্রমজীবী সমিতি নামের একটি সংস্থার মাঠ পর্যায়ে কাজ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী পারভেজ আহাম্মেদ জয়। ওই সমিতির পার্টনার ছিলেন জয়ের মামা রুবেল মিয়া। রুবেল মিয়া মালিকানা পার্টনার হিসেবে সমিতিতে প্রায় ১০ লাখ টাকা রেখেছিলেন। অন্য পার্টনারদের সঙ্গে রুবেল মিয়ার কথা কাটাকাটি হলে তিনি ৪ লাখ ২০ হাজার টাকা নিয়ে সমিতি থেকে চলে যান। সমিতিতে তার আরও ৫ লাখ ৮০ হাজার টাকা রয়ে যায়। ওই টাকা উত্তোলনের জন্য মামা রুবেল ভাগিনা পারভেজ আহাম্মেদ জয়কে দায়িত্ব দেন। বেশ কয়েকবার জয় সমিতির কর্মকর্তাদের সঙ্গে রুবেল মিয়ার পাওনা টাকার বিষয়ে হিসাব-নিকাশ চান। এ নিয়ে কর্মকর্তাদের সঙ্গে পারভেজ আহাম্মেদ জয়ের বাকবিতণ্ডাও হয়। রোববার দুপুরে সমিতির কাজে বাড়ি থেকে বের হন জয়। এরপর আর তিনি বাড়ি ফেরেননি। সোমবার দুপুরে সমিতির কার্যালয়ের পেছনের শীতলক্ষ্যা নদী থেকে জয়ের লাশ উদ্ধার করা হয়।

সমিতি অফিস সূত্র জানায়, রোববার রাতে অফিসে কর্মরত পারভেজ আহাম্মেদ জয়, শারমিন আক্তার, সোহাগ মিয়া, জাহাঙ্গীর আলমসহ কয়েকজন একসঙ্গে ছিলেন। জয়ের পরিবারের অভিযোগ, তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। হত্যার পর গুমের উদ্দেশ্যে লাশ সমিতির পেছনের শীতলক্ষ্যা নদীতে ফেলে দেয়া হয়।

রূপগঞ্জ থানার ওসি ইসমাইল হোসেন জানান, আটকৃতদের জিজ্ঞাসাবাদ চলছে। আশা করা হচ্ছে অল্প সময়ের মধ্যেই হত্যাকাণ্ডের রহস্য উন্মোচন হবে।

ঢাকা, ২৪ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ