Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

রোগী বাঁচাতে গিয়ে ঢাবি শিক্ষার্থীদের পুলিশি নির্যাতন!

প্রকাশিত: ২১ জানুয়ারী ২০১৮, ০৬:২৮

ঢাবি লাইভ : রোগী বাঁচাতে গিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা পুলিশি নির্যাতনের শিকার হয়েছেন বলে অভিযোগ উঠেছে। কমলাপুর থানার পুলিশের বিরুদ্ধে এমন অভিযোগ করেছেন নির্যাতিত ঢাবি শিক্ষার্থীরা। শুক্রবার (১৯ জানুয়ারি) এ অভিযোগ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ছাত্র মুকসুদুর রহমান পলাশ।

অভিযোগে পলাশ বলেন, বৃহস্পতিবার রাত ১০টার দিকে কমলাপুর রেলওয়ে স্টেশনে রুকুনুদ্দিন নামে এক ব্যক্তিকে মৃতপ্রায় অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। এসময় একাধিক পুলিশ ঘটনাস্থলে থাকলেও তাকে কেউ সাহায্য করেনি। এসময় ঢাবির বঙ্গবন্ধু হলের ১৭ থেকে ১৮ জন শিক্ষার্থী চট্টগ্রামের উদ্দেশ্যে যাচ্ছিলেন। কিন্তু ওই রোগীকে দেখে তারা তাকে বাঁচানোর জন্য এগিয়ে আসেন। তারা ভীড় ঠেলে রুকুনুদ্দিনকে ঠেলাগাড়িতে তুলে হাসপাতালে নেবার জন্য ছুটতেছিল। সামনে কয়েকজন পুলিশ কর্মকর্তাকে দেখে তারা সাহায্য চান।

এসময় পুলিশ সাড়া না দিলে তারা আবারো সাহায্য চায়। একপর্যায়ে পুলিশের এসআই মোজাম্মেল বিরক্ত হয়ে তাদের বন্ধু আনাসকে মারধর করতে শুরু করেন। অন্যরা তাকে বাঁচাতে গেলে আরো কয়েকজন পুলিশ এসে তাদের ওপর হামলা করে এবং এলোপাথাড়ি মারধর করে বলে জানান পলাশ। অবস্থা ভয়াবহ হতে থাকলে শিক্ষার্থীরা বিষয়টি প্রক্টরকে জানান।

পরে কমলাপুর থানার ওসি ও সার্কেল এসপি প্রক্টর ও শিক্ষার্থীদের কাছে ক্ষমা চান এবং তদন্ত কমিটি গঠন করে কার্যকর পদক্ষেপ নেয়ার আশ্বাস দেন। এঘটনায় শনিবার রাত পর্যন্ত কোন ব্যবস্থা নেয়া হয়নি বলে জানা গেছে।

ঢাকা, ২১ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ