শাবিতে হল প্রভোস্টের পদত্যাগের দাবিতে বিক্ষোভ ও অবস্থান


Published: 2022-01-14 17:40:02 BdST, Updated: 2022-01-19 07:45:06 BdST

শাবি লাইভ: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রভোস্ট জাফরিন আহমেদের পদত্যাগের দাবিতে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রভোস্টের পদত্যাগসহ তিনদফা দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি পালন করছে শিক্ষার্থীরা।

জানা গেছে, শুক্রবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের ভিসি ভবনের সামনে শতাধিক শিক্ষার্থী তিন দফা দাবিতে অবস্থান ও বিক্ষোভ শুরু করেন। পরবর্তীতে ছাত্রীদের ৭/৮ জনের একটি প্রতিনিধি দল ভিসির সঙ্গে দেখা করে লিখিত আকারে দাবিগুলো উত্থাপন করেন।

শিক্ষার্থীদের দাবির মধ্যে রয়েছে বর্তমান প্রভোস্ট কমিটির পদত্যাগ, ছাত্রীবান্ধব নতুন প্রভোস্ট কমিটি নিয়োগ এবং হলের সকল অব্যবস্থাপনা দূর করে সুস্থ স্বাভাবিক পরিবেশ নিশ্চিত করা।

এদিকে একই দাবিতে গতকাল বৃহস্পতিবার রাত ১০টা থেকে বেগম সিরাজুন্নেসা চৌধুরী ছাত্রীহলের শিক্ষার্থীরা ক্যাম্পাসে বিক্ষোভ করেন, পরে ভিসির বাস ভবনের সামনে অবস্থান নেন। পরবর্তীতে রাত ২টায় ভিসি প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদ দাবির বিষয়ে আশ্বাস দিলে ও শুক্রবার সকালে দেখা করতে বললে শিক্ষার্থীরা রাতে হলে ফিরে আসেন।

আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন, হল প্রভোস্ট বিভিন্ন সময় শিক্ষার্থীদের সঙ্গে খারাপ ব্যবহার করেন। হলের খাবার, আসন, ওয়াই ফাইসহ বিভিন্ন সমস্যা রয়েছে কিন্তু উনারা তা সমাধান না করে আমাদের সঙ্গে দুর্ব্যবহার করেন। তাই আমরা দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবো।

সার্বিক বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. আলমগীর কবির বলেন, শিক্ষার্থীদের সঙ্গে শুক্রবার সকালে ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন স্যার কথা বলেছেন। শিক্ষার্থীদের দাবিগুলো দ্রুত সমাধান করবে বলে ভিসি আশ্বাস দেন। এছাড়া শিক্ষার্থীদের হলে ফিরে যাওয়ার জন্য আহবান জানিয়েছেন বলে জানান তিনি।

ঢাকা, ১৪ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।