জবির ইংরেজি বিভাগ অ্যালামনাই প্রস্তুতি কমিটি


Published: 2021-12-02 21:27:48 BdST, Updated: 2022-01-17 09:42:44 BdST

জবি লাইভ: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ইংরেজি বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশন গঠনের লক্ষ্যে প্রস্তুতি কমিটি গঠন করা হয়েছে। এতে বিভাগের প্রাক্তন শিক্ষার্থী সাইদুর রহমান জুয়েলকে আহ্বায়ক ও জ্যোতির্ময় সাহা অপুকে সদস্য সচিব হিসেবে নির্বাচিত হয়েছে। সাইদুর রহমান জুয়েল বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য এবং জ্যোতির্ময় সাহা অপু সহকারী পুলিশ সুপার হিসেবে নারায়ণগঞ্জ শিল্পাঞ্চল পুলিশে কর্মরত রয়েছেন।

বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়েরর হেকেপ সম্মেলন কক্ষে ইংরেজি বিভাগের সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের নিয়ে এক সাধারণ সভায় বিভিন্ন ব্যাচের উপস্থিত প্রতিনিধিদের সর্বসম্মতিক্রমে ৬৫ সদস্যের এ কমিটি ঘোষণা করা হয়। নবগঠিত কমিটিকে ইংরেজি বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশন গঠনের লক্ষ্যে আগামী ছয় মাসের মধ্যে সংগঠনের গঠনতন্ত্র প্রণয়নসহ অন্যান্য কার্যাবলি সম্পন্ন করতে বলা হয়।

কমিটির সম্মানিত সদস্যদের মধ্যে রয়েছেন ঢাকা মহানগর পুলিশের রমনা বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার শাহেন শাহ মাহমুদ, আল-আমিন (বিসিএস কর), সাদেক হোসাইন (নির্বাহী ম্যাজিস্ট্রেট), কামরুল হাসান (সহকারী জজ), কামরুল ইসলাম খান (ডেপুটি জেলার) ও জবি ইংরেজি বিভাগের শিক্ষক সুদিপ্ত বসাক।

যুগ্ম-আহ্বায়কদের মধ্যে বাণিজ্য মন্ত্রণালয়ের উচ্চপদস্থ কমর্কর্তা শাহ শোয়াইব মিয়া, ফিরোজ আহমেদ (বিসিএস কর), মরিয়ম স্বর্ণা (বিসিএস পররাষ্ট্র), আবির শুভ্র (অতিরিক্ত পুলিশ সুপার), ফারহানা আফরোজ জেমী (সহকারী জজ), মিজানুর রহমান (বিসিএস কর), বিল্লাল হোসাইন (সহকারী জজ), খান মো. তানজির হোসাইন (সহকারী জজ), রাসেল খান (নির্বাহী ম্যাজিস্ট্রেট) ও নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক বিথী মজুমদার প্রমুখ।

এরপর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. কামালউদ্দীন আহমেদের সঙ্গে ইংরেজি বিভাগের অ্যালামনাই এর প্রস্তুতি সভা এবং আহবায়ক কমিটি গঠন উপলক্ষে সৌজন্য স্বাক্ষাৎ করেন বিভাগের প্রাক্তন শিক্ষার্থীবৃন্দ। এসময় আহবায়ক কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

ঢাকা, ০২ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।