রাবির শেখ হাসিনা হলের নির্মাণকাজ উদ্বোধন করবেন শিক্ষামন্ত্রী


Published: 2021-12-02 18:26:39 BdST, Updated: 2022-01-17 09:27:02 BdST

রাবি লাইভ: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ ও স্বাধীনতা সূবর্ণজয়ন্তী অনুষ্ঠানে যোগ দিতে আগামীকাল রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবিতে) আসছেন শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি (এমপি)। এদিন দুপুরে দেশনেত্রী শেখ হাসিনা হলের নির্মাণকাজের উদ্বোধন করবেন বলে জানা গেছে।

বিশ্ববিদ্যালয় জনসংযোগ দপ্তর সূত্রে জানা গেছে, আগামীকাল (৩ ডিসেম্বর) শুক্রবার সকাল ১০টায় শিক্ষামন্ত্রী বিশ্ববিদ্যালয়ে উপস্থিত হয়ে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করবেন। এরপর সোয়া ১০টায় শহীদ শামসুজ্জোহা মাজারে পুষ্পস্তবক অর্পণ ও সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের পাশে কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের কবরে পুষ্পস্তবক অর্পণ করবেন।

আরো জানা গেছে, বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের সাবাশ বাংলাদেশ মাঠে আয়োজিত বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সূবর্ণজয়ন্তী উপলক্ষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সাংস্কৃতিক উৎসবের উদ্বোধন করবেন ডা. দিপু মনি। অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর গোলাম সাব্বির সাত্তার।

সম্মানিত অতিথি হিসেবে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র ও আ.লীগের প্রেসিডিয়াম সদস্য এ.এইচ. এম খায়রুজ্জামান লিটন, ফজলে হোসেন বাদশা (এমপি) আয়েন উদ্দিন (এমপি) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো.মাহবুব হোসেন, বিশেষ অতিথি হিসেবে প্রো ভিসি প্রফেসর ড. চৌধুরী মোহাম্মদ জাকারিয়া, প্রফেসর ড. সুলতান- উল ইসলাম উপস্থিত থাকবেন।

জানা গেছে, পৌঁনে ৩টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে প্রগতিশীল শিক্ষক সমাজের আয়োজনে সভায় অংশ নিবেন। বিকেল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত সাংস্কৃতিক অনুষ্ঠান অংশ নিবেন। এরপর বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠ পরিদর্শন করবেন।

এদিকে, ওইদিন সন্ধ্যায় শাহ মখদুম বিমানবন্দর থেকে ঢাকার উদ্দ্যেশে যাত্রা করবেন।

উল্লেখ্য, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সাত দিনব্যাপী বিভিন্ন উৎসবের আয়োজন করা হয়েছে। ৩ থেকে ৫ ডিসেম্বর ও ১১ থেকে ১৪ ডিসেম্বর দুই ধাপে এ কর্মসূচি পালিত হবে।

ঢাকা, ০২ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//ওএফ//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।