একটি চক্র দেশের উন্নয়নকে বাধাগ্রস্থ করতে চায়: ইবি ভিসি


Published: 2021-10-23 16:48:01 BdST, Updated: 2021-11-28 05:36:12 BdST

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম বলেছেন, ‘একটি অশুভ চক্র দেশের উন্নয়নকে বাধাগ্রস্থ করতে চায়। দেশের মধ্যে বিঙ্খৃলা সৃষ্টি করতে চায়। তাই অসাম্প্রদায়িক ও সম্পৃতির বাংলাদেশে সাম্প্রদায়িক গোষ্ঠীগুলো পরিকল্পিতভাবে এই ঘটনাটি ঘটিয়েছে।’

শনিবার বেলা সাড়ে ১১টায় সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে ইবি বঙ্গবন্ধু পরিষদের আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি ।

ভিসি বলেন, ‘বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছিল দেশের মানুষের সমৃদ্ধ ঠিকানা দেবার জন্য, মানবতার পতাকা তুলে ধরবার জন্য। আর সেই পতাকাই আজ পাকিস্তানি প্রেত্মাতা যারা দেশের স্বাধীনতা, সার্বভৌমত্বে, উন্নয়নে বিশ্বাস করে না তারা বার বার থাবা দিচ্ছে। তিনি এই অশুভ চক্রকে বাংলার মাটি থেকে সমূলে উৎপাটনের জন্য সরকার প্রধানের কাছে জোরালো দাবি জানান।’

অনুষ্ঠানে সংগঠনটির ভারপ্রাপ্ত সভাপতি প্রক্টর প্রফেসর ড. জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমান এবং ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভূঁইয়া। মানবন্ধনের শুরুতে টেলিকনফারেন্সে বক্তব্য রাখেন কেন্দ্রীয় বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ডা. এস. এ মালেক এবং কুষ্টিয়া জেলা শাখার সভাপতি মতিউর রহমান লাল্টু।

এসময় সংগঠনটির ইবি শাখার সাধারণ সম্পাদক প্রফেসর ড. মাহবুবুল আরফিনের সঞ্চালনায় সাবেক প্রো-ভিসি প্রফেসর ড. কামাল উদ্দিন, হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের প্রফেসর ড. অরবিন্দ সাহা, আইন বিভাগের প্রফেসর ড. শাহজাহান মন্ডল, ইংরেজি বিভাগের প্রফেসর ড. মামুনুর রহমান, পরিবহন প্রশাসক প্রফেসর ড. আনোয়ার হোসেন উপস্থিত ছিলেন।

এছাড়া কর্মকর্তা সমিতির সভাপতি সামছুল ইসলাম জোহা, সাধারণ সম্পাদক মীর মোর্শেদুর রহমানসহ সংগঠনটির বিভিন্ন স্তরের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থি ছিলেন।


ঢাকা, ২৩ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

 

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।