দায়িত্ব গ্রহণ করলেন জাককানইবির ছাত্র পরামর্শক


Published: 2021-09-27 19:46:45 BdST, Updated: 2021-10-24 05:05:19 BdST

জাককানইবি লাইভ: দীর্ঘ পাঁচ মাস শূন্য থাকার পর বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক পদে চারুকলা বিভাগের সহযোগী অধ্যাপক তপন কুমার সরকারকে নিয়োগ দিয়েছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) প্রশাসন।

সোমবার (২৭ সেপ্টেম্বর) নবনিযুক্ত পরিচালক তপন কুমার সরকারের কাছে দায়িত্ব হস্তান্তর করেন সাবেক পরিচালক অধ্যাপক ড. শেখ সুজন আলী। এ সময় দপ্তরের ফাইল, ল্যাপটপ বুঝিয়ে দেন দপ্তরটির সাবেক পরিচালক। ফুল দিয়ে শুভেচ্ছা বিনিময় করে দুজন।

ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরে তপন কুমার সরকার ক্যাম্পাসলাইভকে বলেন, শিক্ষার্থীদের সঙ্গে যোগাযোগ স্থাপনের জন্যে ২৩ টি বিভাগের শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় সভার আয়োজন করার পরিকল্পনা রয়েছে আমার। পাশাপাশি যে সকল শিক্ষার্থী পড়ালেখায় পিছিয়ে যাচ্ছে, বিভাগ ভিত্তিক তাদের তালিকা সংগ্রহ করে ব্যক্তিগতভাবে তাদের শিক্ষা কার্যক্রমে মনোনিবেশের পদক্ষেপ গ্রহণ করা হবে। এছাড়াও দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের সহযোগীতায় কাজ করবে এই দপ্তর।

তিনি আরো জানান, যোগাযোগের সুবিধার্থে শিক্ষার্থীদের জন্য একটি নির্দিষ্ট হটলাইন নাম্বার থাকবে যা ২৪ ঘন্টা খোলা থাকবে। এর মাধ্যমে শিক্ষার্থীরা অনায়াসে তাদের একাডেমিক ও ব্যক্তিগত সমস্যা শেয়ার করতে পারবে। সেই প্রক্ষাপটে পরিচালক সমস্যা সমাধানের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবে। এছাড়াও অফিসের সামনে বক্স থাকবে যাতে শিক্ষার্থী সরাসরি কোনো বিষয় জানাতে না পারলে বক্সে জমা দিবে।

পাশাপাশি সাংস্কৃতিকভাবে শিক্ষার্থীদের সমৃদ্ধ করতে সাময়িকী, দেয়ালপত্রিকা বা প্রকাশনার আয়োজন করা হবে। যা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত অবস্থায় মৃত্যুবরণ করা সকল শিক্ষার্থীর স্মরণে উৎসর্গ করা হবে বলে জানান তিনি।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. হুমায়ুন কবীর ক্যাম্পাসলাইভকে বলেন, ভিসির নির্দেশক্রমে ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক হিসেবে আগামী দুই বছর দায়িত্ব পালন করবেন তপন কুমার সরকার। আজ দায়িত্ব গ্রহণ করেছেন তিনি।

ঢাকা, ২৭ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।