গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে নাম লেখালেন জাককানইবির মনিরুল


Published: 2021-09-24 18:21:31 BdST, Updated: 2021-10-24 06:25:02 BdST

জাককানইবি লাইভ: এক হাতের পিঠে ৩০ সেকেন্ডে সর্বোচ্চ ৫০টি পেন্সিল রেখে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে নাম লেখালেন ময়মনসিংহের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) শিক্ষার্থী মোঃ মনিরুল ইসলাম।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) গিনেস ওয়ার্ল্ড রেকর্ড বুকের পক্ষ থেকে স্বীকৃতির বিষয়টি ক্যাম্পাসলাইভকে জানান তিনি।

মনিরুল ইসলাম কিশোরগঞ্জ জেলার ভৈরব উপজেলার বাসিন্দা। পড়াশোনা করছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের অর্থনীতি বিভাগে।

এক হাতের পিঠে ৩০ সেকেন্ডে সর্বোচ্চ ৫০টি পেন্সিল রেখে ওয়ার্ল্ড রেকর্ড

 

তিনি বলেন, গত ফেব্রুয়ারীতে ইউটিউবে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড বুক প্রতিযোগিতার এই ইভেন্টটি সর্বপ্রথম দেখতে পাই। আগ্রহ থাকায় সেদিনই অনুশীলনের জন্য ৫০টি পেন্সিল কিনে আনি। প্রথম দিকে না পারলেও বাবা-মা আর বন্ধুদের অনুপ্রেরণায় আমি বারবার চেষ্টা করি এবং সফল হই।

তিনি আরো জানান, প্রথমে গিনেসরেকর্ড এর ওয়েবসাইটে আমি আবেদনের নিয়মকানুনগুলো পড়ি। এরপর সে অনুযায়ী ভিডিও করে পাঠাই। খুব শীঘ্রই সার্টিফিকেট এর জন্য আবেদন করবো। আরো কয়েকটি ইভেন্টের জন্য আমি প্রস্তুতি নিচ্ছি।

উল্লেখ্য, পূর্বের রেকর্ডটিও এতোদিন আরেক বাংলাদেশি শিক্ষার্থীর দখলে ছিলো। ওই শিক্ষার্থী ৩০ সেকেন্ডে ৪৪ টি পেন্সিল এক হাতের উপর রেখে পুরস্কারটি পেয়েছিলেন।

ঢাকা, ২৪ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেজে//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।