করোনা মোকাবেলায় বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান


Published: 2021-08-04 19:54:00 BdST, Updated: 2021-09-19 17:09:49 BdST

ডুয়েট লাইভ: ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি) ও ম্যাক্স গ্রুপের অক্সিজেন সাপোর্ট সেন্টারের উদ্যোগে ভার্চুয়াল মাধ্যমে অনুষ্ঠিত এক অনুষ্ঠানের মাধ্যমে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল, গাজীপুরকে অক্সিজেন সিলিন্ডার উপহার দেওয়া হয়। আজ বুধবার ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট), গাজীপুর-এর ভিসি ও আইইবি, গাজীপুরের সভাপতি প্রফেসর ড. এম. হাবিবুর রহমানের সভাপতিত্বে এ উপহার প্রদান প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে।

ভার্চুয়াল মাধ্যমে অনুষ্ঠিত এ অনুষ্ঠানটির উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি আইইবির সাবেক সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী মো. আব্দুস সবুর।

উদ্বোধনের সময় তিনি শোকাবহ ১৫ আগস্টে শহীদদের স্মরণ করে বলেন, জাতির ক্রান্তিলগ্নে প্রকৌশলী সমাজ সবসময় সাধারণ মানুষের পাশে ছিল এবং ভবিষ্যতেও থাকবে। তিনি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার যোগ্য নেতৃত্ব ও অনুপ্রেরণার কথা স্মরণ করে এ ধরনের মহতী উদ্যোগ গ্রহণ করায় আইইবির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এ সময় সভাপতির বক্তব্যে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট), গাজীপুর-এর ভিসি প্রফেসর ড. এম. হাবিবুর রহমান শোকাবহ ১৫ আগস্টের শহীদদের স্মরণ করে গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন।

এছাড়া তিনি জাতীয় চার নেতা ও মুক্তিযুদ্ধের সকল শহীদদের স্মরণ করেন। তিনি বলেন, বৈশ্বিক মহামারী (কোভিড-১৯) এর সংক্রমনের মাত্রা বৃদ্ধি পাওয়ায় অক্সিজেনের ব্যবহার বেড়ে গেছে। এ সময় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার অনুপ্রেরণায় আইইবি ও ম্যাক্স গ্রুপ যৌথভাবে এগিয়ে আসায় তিনি তাদের প্রতি আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন। সমাজের অন্যান্য বিত্তবান ব্যক্তিবর্গ ও প্রতিষ্ঠান এগিয়ে এসে এ ধরনের নানা পদক্ষেপ গ্রহণ করলে করোনা মহামারী মোকাবেলা করা আরো সহজতর হবে বলে তিনি উল্লেখ করেন।

এছাড়া তিনি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও দর্শনকে লালন করে দেশপ্রেমের মন্ত্রে উজ্জ্বীবিত হয়ে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে মানবতার কল্যাণে উন্নত রাষ্ট্র গড়ার আহবান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, আইইবির সভাপতি প্রকৌশলী নূরুল হুদা, সহ-সভাপতি প্রকৌশলী নুরুজ্জামান, সাধারণ সম্পাদক প্রকৌশলী শাহাদাৎ হোসেন শিবলু, শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মো. আব্দুল কাদের, শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মো. হাফিজ উদ্দিন প্রমূখ। অনুষ্ঠানে সূচনা বক্তব্য দেন ডুয়েটের পরিচালক (গবেষণা ও সম্প্রসারণ) প্রফেসর ড. মোহাম্মদ আসাদুজ্জামান চৌধুরী।

অনুষ্ঠানটির সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন আইইবি, গাজীপুরের সন্মানী সম্পাদক ড. প্রকৌশলী প্রণব কুমার সাহা ও শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের অ্যাসোসিয়েট প্রফেসর ডা. মনিরুজ্জামান।

অনুষ্ঠানে আইইবির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ ও শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের অন্যান্য ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন। ডুয়েটের ভিসি প্রফেসর ড. এম. হাবিবুর রহমান এ প্রক্রিয়ার সঙ্গে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করে অনুষ্ঠানটি সমাপ্ত ঘোষণা করেন।

ঢাকা, ০৪ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।