অনলাইনে পরীক্ষা নেবে রাবিপ্রবির সিএসই বিভাগ


Published: 2021-08-04 17:28:19 BdST, Updated: 2021-09-19 16:25:59 BdST

রাবিপ্রবি লাইভ: সেশনজট এড়াতে অনলাইনে প্রেজেন্টেশন, এসাইন্টমেন্ট ও ভাইবার মাধ্যমে প্রথম ও দ্বিতীয় মিডটার্ম পরীক্ষা নিতে যাচ্ছে রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রাবিপ্রবি) কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের চেয়ারম্যান অ্যাসিস্ট্যান্ট প্রফেসর ধীমান শর্মা এ তথ্য নিশ্চিত করেন।

শিক্ষকরা সাত দিন আগেই আলাদা আলাদা বিষয়ের এসাইন্টমেন্ট ও প্রেজেন্টেশনের বিষয় প্রদান করবেন। এসাইন্টমেন্ট ৮ মার্কস, প্রেজেন্টেশন ৪ মার্কস, ভাইভা ৩ মার্কসসহ মোট ১৫ মার্কস। শিক্ষার্থীবৃন্দ এসাইন্টমেন্ট জমা দেয়ার জন্য ৭ দিন সময় পাবে। ৮ম থেকে ১২তম দিনের মাঝে প্রেজেন্টেশন ও ভাইবার মাধ্যমে প্রথম মিডটার্ম পরীক্ষা শেষ হবে।

এছাড়াও দ্বিতীয় মিডটার্ম পরীক্ষা নিয়ম মেনে আগামী ১লা সেপ্টেম্বরে শেষ হওয়ার কথা রয়েছে। ২য় মিডটার্ম পরীক্ষা শেষ হলেই আগামী ১৫ সেপ্টেম্বর থেকে নতুন সেমিষ্টারের ক্লাস শুরুর কথা ভাবছে সি এস ই বিভাগ।

এ বিষয়ে চেয়ারম্যান ধীমান শর্মা বলেন, করোনা পরিস্থিতির কারণে স্বশরীরে পরীক্ষা নেওয়া সম্ভব না হলেও আমরা অনলাইনে পরীক্ষার আয়োজন করেছি। শিক্ষার্থীদের কথা চিন্তাভাবনা করেই একাডেমিক কমিটির সিদ্ধান্ত অনুযায়ী অনলাইনে এই পরীক্ষার সিদ্ধান্ত নেয়া হয়েছে। আমি আশা করছি অনলাইনে পরীক্ষার মাধ্যমে শিক্ষার্থীবৃন্দ উপকৃত হবে।

এদিকে অনলাইনে পরীক্ষাকে সাধুবাদ জানিয়েছে সাধারণ শিক্ষার্থীবৃন্দ। দীর্ঘসময় পরে মিডটার্ম পরীক্ষার মাধ্যমে নতুন সেমিষ্টার শুরু হলে সময়ক্ষেপন কম হবে বলে মনে করেন তারা।

ঢাকা, ০৪ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।