আবারো শিক্ষাপ্রতিষ্ঠানে ৩১ আগস্ট পর্যন্ত ছুটি বাড়লো


Published: 2021-07-30 04:50:51 BdST, Updated: 2021-09-25 11:49:59 BdST

লাইভ প্রতিবেদক: আরেক দফা ছুটি বাড়ানো হয়েছে। দেশের মাধ্যমিক, উচ্চমাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান এবং এবতেদায়ি ও কওমি মাদ্রাসার চলমান ছুটি ৩১ আগস্ট পর্যন্ত বাড়ানো হয়েছে। বৃহস্পতিবার রাতে শিক্ষা মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, সারাদেশে করোনা পরিস্থিতির আরো অবনতি হওয়ায় এবং কঠোর বিধিনিষেধ কার্যকর থাকায়, শিক্ষার্থী, শিক্ষক, কর্মচারী ও অভিভাবকদের স্বাস্থ্য সুরক্ষা ও সার্বিক নিরাপত্তার বিবেচনায় করে এ সিদ্ধান্ত নিয়েছে শিক্ষামন্ত্রনালয়।

প্রেস বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটির সঙ্গে পরামর্শক্রমে দেশের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান এবং এবতেদায়ি ও কওমি মাদ্রাসাগুলোর চলমান ছুটি আগামী ৩১ আগস্ট পর্যন্ত বাড়ানো হয়েছে।

প্রসঙ্গত, গত বছরের ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান ছুটি ঘোষণা করে সরকার। করোনাভাইরাসের বিস্তার রোধ ও শিক্ষার্থীদের নিরাপত্তায় দফায় দফায় শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়ানো হয়। সর্বশেষ ৬ আগস্ট পর্যন্ত ছুটি বাড়ানো হয়েছিল।

বিশেষজ্ঞরা বলেছেন. যেভাবে করোনার হানা চলছে তাতে করে আরেক দফা ছুটির কবলে পড়তে পারে বাংলাদেশ।

ঢাকা, ২৯ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।