এমসিকিউ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা ৩১ জুলাই বেলা ১১-৩০টা থেকে ১২-৩০টা পর্যন্ত কৃষি গুচ্ছের স্নাতক ভর্তি পরীক্ষার কার্যক্রম চূড়ান্ত


Published: 2021-04-19 16:18:20 BdST, Updated: 2021-05-08 05:02:06 BdST

গাজীপুর লাইভ: কৃষি গুচ্ছের স্নাতক ভর্তি পরীক্ষার কার্যক্রম চূড়ান্ত করা হয়েছে। আর মাত্র ক'মাস পরেই শুরু হবে এই ভর্তি পরীক্ষা। কৃষি বিজ্ঞান বিষয়ে ডিগ্রি প্রদানকারী ৭টি বিশ্ববিদ্যালয়সমূহের গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে। এমসিকিউ পদ্ধতিতে অনুষ্ঠিত ভর্তি পরীক্ষা আগামী ৩১ জুলাই বেলা ১১-৩০টা থেকে ১২-৩০টা পর্যন্ত অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

সংশ্লিস্টরা জানান, প্রথম বর্ষ স্নাতক শ্রেণিতে ২০২০-২১ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষা গ্রহণের সব প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে। সোমবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ও কেন্দ্রীয় ভর্তি কমিটির আহ্বায়ক প্রফেসর ড. মো. গিয়াসউদ্দীন মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত ভর্তি কমিটির সভায় এ সিদ্ধান্ত চূড়ান্ত করা হয়।

আর ওই সিদ্ধান্ত মোতাবেক ভর্তির আবেদন গ্রহণ শুরু হবে ২ মে। শেষ হবে ১০ জুন। এমসিকিউ পদ্ধতিতে অনুষ্ঠিত ভর্তি পরীক্ষা আগামী ৩১ জুলাই বেলা ১১-৩০টা থেকে ১২-৩০টা পর্যন্ত অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। ভর্তির ফল প্রকাশ হবে ৫ আগস্ট।

ভর্তির আবেদনের তারিখসহ ভর্তিসংক্রান্ত বিস্তারিত তথ্য জাতীয় দৈনিক পত্রিকা ও বিশ্ববিদ্যালয়সমূহের ওয়েবসাইটে (www.bsmrau.edu.bd) পাওয়া যাবে।

বশেমুরকৃবি’র জনসংযোগ বিভাগ থেকে এক প্রেস নোটে জানানো হয়, অনলাইনের এ সভায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. লুৎফুল হাসান, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. শহীদুর রশীদ ভূ্ইয়া, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. মতিয়ার রহমান হাওলাদার, খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. শহীদুর রহমান খান এবং পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত জুম মিটিংয়ের মাধ্যমে যুক্ত ছিলেন।

ঢাকা, ১৯ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।