জবির এনএসসি ক্লাবের নেতৃত্বে আসাদ-অন্ত


Published: 2021-04-17 19:30:00 BdST, Updated: 2021-05-10 23:47:43 BdST

জবি লাইভ: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) প্রাণিবিদ্যা বিভাগের প্রকৃতি বিষয়ক সংগঠন ‘ন্যাচার স্টাডি অ্যান্ড কনজারভেশন ক্লাব’ (এনএসসিসি) এর নতুন কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটির সভাপতি হিসেবে বিভাগের ২০১৪-১৫ সেশনের আসাদ উল্লাহ এবং সাধারণ সম্পাদক হিসেবে ২০১৫-১৬ সেশনের দুর্জয় রাহা অন্তু দ্বায়িত্ব প্রাপ্ত হয়েছেন।

শনিবার (১৭ এপ্রিল) অনলাইনে অনুষ্ঠিত ক্লাবের বার্ষিক সাধারণ সভা শেষে নতুন কমিটি ঘোষণা করা হয়। ক্লাবটির উপদেষ্টা শ্রীমান দিলীপ কুমার দাশ ২০২১-২২ বছরের জন্যে ২৫ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করেন।

কমিটির সদস্য তালিকা

 

কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সহ সভাপতি শিমুল নাথ ও আহসান রাসেল, যুগ্ম সাধারণ সম্পাদক সজিব বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক পরিশা আক্তার, উপ সাংগঠনিক সম্পাদক মোঃ সাব্বির ইসলাম সানি, কোষাধ্যক্ষ হাবিবা জান্নাত কনামনি, শিক্ষা ও গবেষণা সম্পাদক অপূর্ব মানিক দে, দপ্তর সম্পাদক মোঃ তানজিলুর রহমান খান, আইটি সম্পাদক মোঃ সম্রাট আকবর, প্রকাশনা সম্পাদক ফারিয়া জাহান, সংস্কৃতি বিষয়ক সম্পাদক ফারজানা সুলতানা। এছাড়াও সদস্য হিসেবে আছেন মোঃ ইফতেখারুল পনি, কমলেশ রায়, মোঃ শরিফুল ইসলাম, মোঃ আশিক, মাহফুজুর রহমান, মোঃ আল-আমিন, মোঃ রাশেদুল ইসলাম, দীপ্ত সাহা, খাদিজা তুল কোবরা, কেয়া দাশ, মোঃ হামিদুর রহমান নাইম, মোঃ হাফিজুর রহমান খান।

উল্লেখ্য, ২০১০ সালে ক্লাবটি প্রতিষ্ঠার পর থেকেই প্রাণ ও প্রকৃতির সংযোগ রক্ষার্থে বিভিন্ন সচেতনতা মূলক অনুষ্ঠান, আলোচনা সভা, সেমিনার, কর্মশালা, গবেষণা ও প্রকৃতি বিষয়ক নানান প্রতিযোগিতার আয়োজন করে আসছে। ক্লাবটির সুদীর্ঘ পথচলায় বিশ্ব পরিযায়ী পাখি দিবস, ব্যাঙ দিবস, বিশ্ব ভোঁদড় দিবস, বিশ্ব মৎস্য দিবসের মতো দিবস গুলো নানান কর্মকান্ডের মাধ্যমে উদযাপিত হয়ে আসছে। তাছাড়া এই বিভাগের শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় ভিত্তিক বিভিন্ন প্রতিযোগিতায় (বার্ড রেস, বার্ড আইডেন্টিফিকেশন, প্রজাপতি আইডেন্টিফিকেশন, আলোকচিত্র প্রদর্শন, স্টল প্রদর্শন, প্রাণি আইডেন্টিফিকেশন, প্রাণি বিষয়ক বিতর্ক ইত্যাদি) অংশগ্রহণ ও পুরস্কার প্রাপ্ত হয়ে নিজের বিভাগ এবং বিশ্ববিদ্যালয়ের জন্যে সুনাম বয়ে এনেছেন।

ঢাকা, ১৭ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআইএস//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।