সিকৃবিতে ৭ মার্চ পালিত


Published: 2021-03-07 20:38:47 BdST, Updated: 2021-04-12 04:25:12 BdST

সিকৃবি লাইভ: সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে ঐতিহাসিক ৭ মার্চ পালন করা হয়েছে। রবিবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করে ক্যাম্পাসে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে।

সকাল ৯ টায় মুজিববর্ষ উদযাপন কমিটির উদ্যোগে একটি র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালিটির নেতৃত্ব দিয়েছেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার। র‌্যালিটি সমগ্র ক্যাম্পাস প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু ম্যুরালের সামনে এসে শেষ হয়।

র‌্যালিতে শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী ছাড়াও ছাত্রলীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। পরবর্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। এদিকে সকাল ১০টায় ক্যাম্পাসের মিনি অডিটোরিয়ামে গণতান্ত্রিক শিক্ষক পরিষদের উদ্যোগে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

গণতান্ত্রিক শিক্ষক পরিষদের সভাপতি প্রফেসর ড. মোঃ আতিকুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার। অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন মুজিববর্ষ উদযাপন কমিটির সদস্য সচিব প্রফেসর ড. মোঃ আবদুল বাসেত।

র‌্যালি

 

আলোচনা অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোঃ নজরুল ইসলাম, শিক্ষক সমিতির সাবেক সভাপতি প্রফেসর ড. মৃত্যুঞ্জয় কুন্ড, প্রফেসর ডাঃ মোঃ জামাল উদ্দিন ভূঞা, প্রফেসর ড. আনোয়ার হোসেন, প্রফেসর ড. মোঃ আবুল কাশেম। কর্মকর্তাদের মধ্যে বক্তব্য দেন কৃষিবিদ দেবাশীষ সাহা, কর্মচারীদের মধ্যে বক্তব্য রাখেন কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক মোঃ নূরে আলম।

প্রধান অতিথি তার বক্তৃতায় বলেন, “একাত্তরের এই দিনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর জীবনের শ্রেষ্ঠতম ভাষণ দিয়েছিলেন। বঙ্গবন্ধুর প্রতিটি বাক্যে শোষিত- বঞ্চিত মানুষের মনের অব্যক্ত কথা যেন তাঁর বজ্রকণ্ঠে বের হয়ে আসে। বঙ্গবন্ধুর প্রতিটি উচ্চারণ ধ্বনিত-প্রতিধ্বনিত হতে থাকে লাখো প্রাণে। গগন বিদারী আওয়াজ তুলে বঙ্গবন্ধুর ভাষণে সমর্থন জানায় উপস্থিত জনতা।”

ঢাকা, ০৭ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।