জাককানইবিতে বন্ধুসভার আয়োজনে পতাকা দিবস উদযাপন


Published: 2021-03-03 17:14:28 BdST, Updated: 2021-04-18 20:30:42 BdST

জাককানইবি লাইভ: জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) - এ প্রথম আলো বন্ধুসভার উদ্যোগে জাতীয় পতাকা দিবস পালিত হয়েছে।

মঙ্গলবার (০২ মার্চ) রাতে দিবসটি উপলক্ষে অনলাইন প্লাটফর্ম গুগল মিটের মাধ্যমে এক ভার্চুয়াল আলোচনা সভার আয়োজন করা হয়। জাতীয় সঙ্গীতের মাধ্যমে আয়োজনটির আনুষ্ঠানিকতা শুরু হয়।

আলোচনায় বক্তব্য প্রদান করেন জাককানইবি বন্ধুসভার উপদেষ্টা এবং থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান ও সহকারী অধ্যাপক আল জাবির। বক্তব্যে জাতীয় পতাকা, জাতীয় সংগীত, জাতীয় প্রতীক- এই তিনটি বিষয়ের ইতিহাসকে সকল পাঠ্যপুস্তকে তুলে ধরার জন্য আহ্বান জানান তিনি।

এছাড়াও ফোকলোর বিভাগের বিভাগীয় প্রধান ও সহকারী অধ্যাপক মোঃ বাকীবিল্লাহ, দর্শন বিভাগের প্রভাষক তারিফুল ইসলাম, বন্ধুসভার সাবেক সভাপতি মোঃ ইউসুফ এবং কার্যকরী সদস্যবৃন্দ আলোচনায় অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বন্ধুসভার অনুষ্ঠান সম্পাদক আতিয়া শারমিলা আঁখি ও যোগাযোগ সম্পাদক তানভীর আহমেদ এবং শুভেচ্ছা বক্তব্য রাখেন সহ-সভাপতি মাহমুদুল রাফিক।

ঢাকা, ০৩ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেজে//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।