জাককানইবির প্রশাসনিক ভবনে তালা, অবরোধের হুঁশিয়ারী


Published: 2021-02-25 16:11:28 BdST, Updated: 2021-04-21 11:46:24 BdST

জাককানইবি লাইভ: জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) -এ স্বাস্থ্যবিধি মেনে সকল সেমিস্টার ফাইনাল পরীক্ষা নেওয়ার দাবিতে প্রশাসনিক ভবনে তালা লাগিয়ে আন্দোলন কর্মসূচি পালন করছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারী) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা ভাস্কর্যের সামনে 'দ্রুত পরীক্ষা চাই পরীক্ষা ছাড়া উপায় নাই’ লেখা সম্বলিত বিভিন্ন প্ল্যাকার্ড প্রদর্শন করে অবস্থান কর্মসূচি শুরু করে শিক্ষার্থীরা। একপর্যায়ে শিক্ষার্থীরা প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেয়।

এরপর প্রশাসনিক ভবনের গেটে তালা দেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বর্ষের ছাত্র-ছাত্রীরা। তাদের দাবি, পরীক্ষা নেয়ার কথা বলে তাদের ক্যাম্পাসে আনা হলেও পদক্ষেপ নেননি কর্তৃপক্ষ।

প্রশাসনিক ভবনে তালা

 

শিক্ষার্থীরা জানান, করোনার কারণে চলতি বছরের ১৮ মার্চ দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হওয়ার কারণে সকল বিভাগে সেমিস্টার ফাইনাল পরীক্ষা আটকে রয়েছে। এমতাবস্থায় দীর্ঘ সেশন জটে পড়ার সম্ভাবনা রয়েছে। সম্প্রতি বিসিএসসহ বেশকিছু সরকারি, বেসরকারি নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হলেও তাতে আবেদন করতে পারছেন না শিক্ষার্থীরা। অবিলম্বে পরীক্ষা বন্ধের সিদ্ধান্ত থেকে সরে আসা ও এমন অযৌক্তিক সিদ্ধান্ত পূনঃবিবেচনার জন্য জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও একাডেমিক কাউন্সিলের প্রতি আহ্বান জানান তারা।

অবস্থান কর্মসূচি

 

শিক্ষার্থীরা আরো বলেন, স্বাস্থ্যবিধি মেনে আমরা পরীক্ষায় অংশ নিতে চাই।ক্যাম্পাস কিংবা হল কোনটায় খোলার প্রয়োজন নাই,সকল বিভাগের পরীক্ষা চাই।

প্রক্টর ড. উজ্জ্বল কুমার প্রধান ও কলা অনুষদের ডিন ড. আহমেদুল বারীর আশ্বাসে শিক্ষার্থীরা শনিবার (২৭ফেব্রুয়ারি) বিকেল ৫টা পর্যন্ত আন্দোলন স্থগিত করেন। এর মাঝে পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত না আসলে কঠোর আন্দোলন ও ঢাকা মহাসড়ক অবরোধ করার হুঁশিয়ারী দেন ক্ষুব্ধ শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, গত ২৩ ফেব্রুয়ারী জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ৩৩তম একাডেমিক কাউন্সিলের জরুরী সভায় বিশ্ববিদ্যালয়ের চলমান সকল পরীক্ষা স্থগিত করা হয়।

ঢাকা, ২৫ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেজে//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।