সিকৃবিতে কৃষি সম্প্রসারণের আন্তর্জাতিক সম্মেলন


Published: 2020-01-22 23:06:23 BdST, Updated: 2020-09-19 19:12:04 BdST

সিকৃবি লাইভঃ কৃষি সম্প্রসারণ সম্পর্কিত আন্তর্জাতিক সম্মেলন প্রথমবারের মতো সিলেটে অনুষ্ঠিত হতে যাচ্ছে। “টেকসই কৃষি ও গ্রামীন উন্নয়ন” শীর্ষক আন্তর্জাতিক সম্মেলনটি বৃহস্পতিবার সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দপ্তর।

বাংলাদেশ কৃষি সম্প্রসারণ সোসাইটি ও সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের যৌথ উদ্যোগে ২৩ জানুয়ারি ও ২৪ জানুয়ারি ২দিন ব্যাপি এ সম্মেলনটি চলবে। দেশ বিদেশের অনেক কৃষি বিশেষজ্ঞ এই সম্মেলনে উপস্থিত থাকবেন।

সম্মেলন প্রস্তুত কমিটির সদস্য সচিব প্রফেসর ড. এম আসাদুজ্জামান বলেন, “আমাদের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। বাংলাদেশ সরকারের কৃষি মন্ত্রী ড. মোঃ আবদুর রাজ্জাক সম্মেলনটির উদ্বোধন করবেন ও প্রধান অতিথি হিসেবে সম্মেলনে বক্তব্য রাখবেন।”

এদিকে সিলেটসহ সারা বাংলাদেশ থেকে কৃষি সম্প্রসারণ ও গ্রামীন উন্নয়ন সম্পর্কিত মাঠ পর্যায়ের বিশেষজ্ঞ, গবেষক ও বিজ্ঞানী সিকৃবি ক্যাম্পাসে চলে এসেছেন। আন্তর্জাতিক এই সম্মেলনকে ঘিরে ক্যাম্পাসে উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়েছে।

১৯৭৮ সালে বাংলাদেশ কৃষি সম্প্রসারণ সোসাইটি প্রতিষ্ঠিত হয়। বর্তমানে সভাপতি হিসেবে প্রফেসর ড. এম জুলফিকার রহমান ও সাধারণ সম্পাদক হিসেবে প্রফেসর ড. এম আসাদুজ্জামান সরকার সোসাইটির দায়িত্ব পালন করছেন। অনুষ্ঠানটি সুষ্ঠুভাবে সম্পাদনের লক্ষ্যে সকলের সার্বিক সহযোগিতা কামনা করেছেন সিকৃবি কৃষি অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ রুহুল আমীন।

ঢাকা, ২২ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।