শীতার্তদের পাশে স্বেচ্ছাসেবী সংগঠন নির্ভয় ফাউন্ডেশন


Published: 2020-01-19 20:30:43 BdST, Updated: 2020-03-28 13:41:53 BdST

জাককানইবি লাইভঃ প্রচন্ড শীত এবং বারংবার শৈত্যপ্রবাহের ফলে জনজীবন যখন বিপর্যস্ত তখন “মানবতায় নির্ভয়” এই স্লোগানকে সামনে রেখে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে স্বেচ্ছাসেবী সংগঠন “নির্ভয় ফাউন্ডেশন”।

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়সহ ময়মনসিংহের বিভিন্ন প্রতিষ্ঠানের একঝাক স্বপ্নগামী তরুণ একত্রিত হয়ে কাজ করছে নির্ভয়ের ছায়াতলে।

বিগত বছরগুলোর ধারাবাহিকতায় “মানবতায় নির্ভয়” শিরোনামে এই শীতেও কয়েকটি ধাপে প্রায় দুই শতাধিক এতিম শিশুকে শীতবস্ত্র প্রদান করে সংগঠনটি।

এই উপলক্ষ্যে ৩য় ধাপে রবিবার ময়মনসিংহের গফরগাঁও উপজেলার একটি এতিমখানা মাদ্রাসায় শীতবস্ত্র বিতরণ করেন সংগঠনের স্বেচ্ছাসেবকগণ। এসময় জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের প্রভাষক মোঃ তারিফুল ইসলাম।

হোসেনপুর সরকারি কলেজের প্রফেসর (অবঃ) মোঃ মুহিবুল্লাহ, এতিমখানার পরিচালক মোঃ শরীয়তউল্লাহ, বাশিয়া উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মোঃ রুহুল আমিন, নির্ভয়ের প্রতিষ্ঠাতা ও পরিচালক মোঃ আরিফুল ইসলাম সহ অন্যান্য স্বেচ্ছাসেবকগণ উপস্থিত ছিলেন।

এছাড়া গত ৩০শে ডিসেম্বর ২০১৯ এবং ২রা জানুয়ারি ২০২০ সালে যথাক্রমে ময়মনসিংহের ত্রিশালের একটি এতিমখানায় এবং ময়মনসিংহ শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত মোমেনশাহী শিশু সদন (বালিকা) তে শীতবস্ত্র বিতরণ করে সংগঠনটি।

এতিমখানায় শীতবস্ত্র প্রদানের বিষয়ে জানতে চাইলে নির্ভয় ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মোঃ আরিফুল ইসলাম জানান, বিভিন্ন সংগঠন ও ব্যক্তি উদ্যোগে এই শীতে শীতবস্ত্র বিতরণ করেন এবং বেশিরভাগই রাস্তায়-স্টেশনে থাকা মানুষ কিংবা গ্রামাঞ্চলে। কিন্তু এতিমখানায় অনেক অসহায় বাবা-মা বিহীন শিশুরা থাকে, তাদের জন্য কিছু করার তাগিদ থেকেই আমরা এই বছর শীতবস্ত্রের সকল ধাপ এতিম শিশুদের মাঝে শীতবস্ত্র বিতরণের মাধ্যমে সম্পন্ন করেছি।

উল্লেখ্য, নির্ভয় ফাউন্ডেশন ২০১৭ সাল থেকে সাস্টেইনেবল ডেভেলপমেন্ট গোলস (এসডিজি) বাস্তবায়নের লক্ষ্যে কাজ করছে এবং বর্তমানে সংগঠনের দুইটি শাখার মাধ্যমে তাদের কার্যক্রম পরিচালিত হচ্ছে।

ঢাকা, ১৯ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।