৭ বিশ্ববিদ্যালয়ে সমন্বিত পদ্ধতিতে ভর্তি পরীক্ষা!


Published: 2019-07-19 17:15:53 BdST, Updated: 2019-08-17 17:26:50 BdST

লাইভ প্রতিবেদক: দেশের ৭ পাবলিক বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। ওই সব পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে ৬টি কৃষি বিশ্ববিদ্যালয় ও ১টি কৃষি অনুষদভুক্ত বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। এবার ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক শ্রেণিতে ভর্তি পরীক্ষায় সমন্বিত পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নেয়া হবে।

রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) ভিসির সম্মেলন কক্ষে ‘বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদ’ এর স্ট্যান্ডিং কমিটির ২৬০তম সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

সভার সিদ্ধান্ত অনুযায়ী এবছর সমন্বিত পদ্ধতিতে ভর্তি পরীক্ষায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় নেতৃত্ব দিবে। পরবর্তীতে পর্যায়ক্রমে জ্যৈষ্ঠতার ভিত্তিতে অন্যান্য বিশ্ববিদ্যালয়ের নেতৃত্বে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। আগামী ২৯ জুলাই পরীক্ষা গ্রহণের সম্ভাব্য তারিখ ঘোষণা করা হবে।

সমন্বিত ভর্তি প্রক্রিয়ায় অংশ নেওয়া এ বিশ্ববিদ্যালয়গুলো হচ্ছে, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় এবং পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদের সভাপতি ও শেকৃবি ভিসি প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদের সভাপতিত্বে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন-অর-রশিদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মীজানুর রহমান, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. ফরিদ উদ্দিন আহাম্মদেসহ ২৯টি বিশ্ববিদ্যালয়ের ভিসিগণ সভায় উপস্থিত ছিলেন।


ঢাকা, ১৯ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।