বুয়েটে ভর্তি : মেধায় তৃতীয় জাহিনের গুরুত্ব এইচএসসি পরীক্ষা


Published: 2018-10-23 21:20:03 BdST, Updated: 2018-11-22 17:12:45 BdST

লাইভ প্রতিবেদক : বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষায় ইঞ্জিনিয়ারিংয়ে মেধা তালিকায় ৩য় স্থান অধিকার করেছেন রাবিব জাহিন। তিনি গভ. চট্টগ্রাম কলেজের ছাত্র। তিনি বলেছেন এডমিশনের ভালো করতে হলে এইচএসসি পরীক্ষায় ভালো করতে হয়। বেসিক ভালো করতে হয়।

তিনি বলেন, প্রথমে আমি সৃষ্টিকর্তার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি। এরপরে আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি আমার বাবা-মায়ের প্রতি, যারা আমার লেখাপড়ার জন্য অনেক কষ্ট সহ্য করে আসছেন।

আমি এইচএসসি পরীক্ষা সম্পর্কে বলতে চাই। এই পরীক্ষা মানুষের জীবনের মূলভিত্তি। এইচএসসি পরীক্ষায় যদি কেউ ভালো করতে না পারে তাহলে এডমিশনের ক্ষেত্রে কনফিডেন্স লেভেল অনেক কমে যায়। এইচএসসিতে ভালো করতে হলে মেইন বই পড়া এবং বেসিক গড়ে তোলা খুবই গুরুত্বপূর্ণ। কারণ বেসিক যদি গড়ে না উঠে তাহলে ভবিষ্যতে এডমিশন টেস্টে ভালো করা সম্ভব হয় না।

জানা গেছে, এবার বুয়েটের ফলাফলে ইঞ্জিনিয়ারিং ও ইউআরপিতে মেধাতালিকায় প্রথম স্থান অধিকার করেছেন নটরডেম কলেজের ছাত্র মেহরাব হক জেহাদী। দ্বিতীয় হয়েছেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় কলেজের ওসামা হক এবং তৃতীয় স্থান অধিকার করেছেন চট্টগ্রাম সরকারি কলেজের রাবিব জাহিন।

ঢাকা, ২৪ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।