ঢাবির ‘ঘ’ ইউনিটে প্রথম সেই ছাত্র চিত্রনায়িকা বুবলীর ভাই!


Published: 2018-10-18 06:02:37 BdST, Updated: 2018-11-22 17:10:25 BdST

শোবিজ লাইভ : ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ‘ঘ’ ইউনিটে অনার্স ভর্তি পরীক্ষায় সর্বোচ্চ নম্বর পেয়ে বিতর্কিত হয়েছেন জিহাদ হাসান আকাশ নামে এক ছাত্র। গ ইউনিটে ফেল করেও ঘ ইউনিটে প্রথম হওয়ায় এনিয়ে বিতর্ক শুরু হয়েছে। এবার সেই বিতকের সঙ্গী হয়েছেন চিত্রনায়িকা বুবলী। আকাশ বুবলীর ছোটভাই হওয়ায় তাকে নিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যমে সমালোচনার ঝড় শুরু হয়েছে। ওই বিতর্কে ঢালিউড সুপারস্টার শাকিব খানকেও জড়িয়ে ফেলেছেন অনেকে। এই নিয়ে ফেসবুকে চলছে ট্রল। সমালোচকদের দাবি, বুবলী তার ভাইকে প্রশ্ন জালিয়াতিতে সহযোগিতা করেছেন। যদিও এর কোন সত্যতা পাওয়া যায়নি।

জানা যায়, বুবলীর ছোট ভাই জিহাদ হাসান আকাশ রাজউক উত্তরা মডেল কলেজ থেকে এইচএসসি পাস করেছেন। তিনি ঢাবির ‘গ’ ইউনিটে ৩৪ দশমিক ৩২ পেয়ে ফেল করেছিলেন। অথচ তিনি ‘ঘ’ ইউনিটে ১১৪ দশমিক ৩০ পেয়ে প্রথম হয়েছেন। যার কারণে তিনি প্রথম হয়েও বিতর্কে জড়িয়ে পড়েন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, ঢাবির ভর্তি পরীক্ষায় "ঘ" ইউনিটে প্রথম হওয়া জিহাদ নিজের ব্যবসায় শাখায় ফেল করেছেন। "গ" ইউনিটে তিনি পেয়েছেন ৩৪ দশমিক ৩২। বাংলায় পেয়েছিলেন ১০.৮ ইংরেজিতে পেয়েছিলেন ২.৪০, হিসাব বিজ্ঞানে ৫ দশমিক ২৮, ব্যবসায় নীতিতে ৬ দশমিক ৭২ এবং ফিন্যান্স এ ৯ দশমিক ৮৪।

অথচ জিহাদের নম্বরপত্র পর্যালোচনা করে দেখা যায়, সে "ঘ" ইউনিটে পেয়েছেন ১১৪ দশমিক ৩০। যেখানে বাংলায় ৩০ এর মধ্যে ৩০, ইংরেজিতে ৩০ এর মধ্যে ২৭.৩০, সাধারণ জ্ঞান বাংলাদেশ বিষয়বলিতে ২৮ দশমিক ৩০ এবং আন্তর্জাতিকে ২৫ দশমিক ৫০।

উল্লেখ্য যে, গত শুক্রবার অনুষ্ঠিত হওয়া ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রশ্নফাঁসের অভিযোগ ওঠে। যে অভিযোগের সত্যতা স্বীকারও করেছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ইউনিটটিতে নিকট অতীতে সর্বোচ্চ ফলাফল হয়েছে। যা ক্ষেত্র বিশেষে দুই থেকে তিনগুণ। ২৬.২১ শতাংশ শিক্ষার্থী এতে পাস করেছেন।

ঢাকা, ১৮ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।