Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১৯শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ব্র্যাক ইউনিভার্সিটিতে রোড সেফটি ওয়াকর্শপ

প্রকাশিত: ২৩ ডিসেম্বার ২০২২, ২২:০১

ব্র্যাক ইউনিভার্সিটিতে রোড সেফটি ওয়াকর্শপ

লাইভ প্রতিবেদক: ব্র্যাক ইউনিভার্সিটির সোশ্যাল ইমপ্যাক্ট ল্যাব এবং ব্র্যাকের আয়োজনে শিক্ষার্থীদের সড়ক নিরাপত্তার বিভিন্ন নিয়মকানুন ও ঝুঁকি নিরূপণে সচেতন করতে ব্র্যাক ইউনিভার্সিটিতে সম্প্রতি এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। এই কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবী সামাজিক সংস্থা 'নিরাপদ সড়ক চাই' এর প্রতিষ্ঠাতা এবং চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ব্র্যাক রোড সেফটির ডিরেক্টর অব অ্যাডমিনিস্ট্রেশন আহমেদ নাজমুল হোসাইন, ব্র্যাকের রোড সেফটি প্রোগ্রাম ম্যানেজার এম খালিদ মাহমুদ, ব্র্যাক ইউনিভার্সিটির স্টুডেন্ট লাইফের জয়েন্ট ডিরেক্টর তাহসিনা রহমান, ব্র্যাক ইউনিভার্সিটির স্কুল অব ডাটা অ্যান্ড সায়েন্সেসের শিক্ষার্থী এবং সোশ্যাল ইমপ্যাক্ট ল্যাবের প্রতিষ্ঠাতা সভাপতি সৃজন বণিক।

সোশ্যাল ইমপ্যাক্ট ল্যাব হলো নেতৃত্বগুণ সম্পন্ন শিক্ষার্থী এবং চেঞ্জমেকারদের একত্রিত করে সমাজে ইতিবাচক প্রভাব তৈরি করতে ব্র্যাক ইউনিভার্সিটির শিক্ষার্থীদের একটি প্ল্যাটফর্ম। এই কর্মশালাটি পরিচালনা করেন ইলিয়াস কাঞ্চন। এ সময় তিনি একটি নিরাপদ বিশ্ব গড়ে তুলতে শিক্ষার্থীদের উদ্যোমের সাথে কাজ করার আহবান জানান এবং তার সংস্থার পক্ষ থেকে প্রয়োজনীয় সহায়তা প্রদানের আশ্বাস দেন।

এ সময় সড়ক নিরাপত্তা নীতি বিষয়ে ব্র্যাকের বিভিন্ন কর্মকাণ্ড সম্পর্কে বলেন ব্র্যাকের রোড সেফটি প্রোগ্রাম ম্যানেজার এম খালিদ মাহমুদ। কর্মশালায় সড়ক নিরাপত্তার নিয়ম কানুনসমূহের প্রয়োজনীয় পরিবর্তন সম্পর্কে শিক্ষার্থীরা বিভিন্ন প্রশ্ন করেন। পরে মোটরসাইকেল ব্যবহারে শিক্ষার্থীদের সচেতন করতে 'বেটার সেফ দেন সরি' শীর্ষক মূকাভিনয় প্রদর্শিত হয়। কর্মশালায় রোড সেফটি বিষয়ে জ্ঞানগর্ভ বক্তব্য দেন ব্র্যাক রোড সেফটির ডিরেক্টর অব অ্যাডমিনিস্ট্রেশন আহমেদ নাজমুল হোসাইন।

কর্মশালায় সুরক্ষা সরঞ্জামের জন্য সার্টিফিকেশনের প্রয়োজনীয়তা তুলে ধরতে শিক্ষার্থীদের মধ্যে হেলমেট বিতরণ করা হয়। সবশেষে এই কর্মশালায় অংশগ্রহণকারীরা দেয়ালিকায় স্বাক্ষর দানের মাধ্যমে নিরাপদ সড়ক গড়ে তোলার শপথ গ্রহণ করেন। তারা সব ধরনের নিয়ম নীতি মেনে চলতে অন্যদেরকেও উদ্বুদ্ধ করবেন।

ঢাকা, ২৩ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ