Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ১৬ই এপ্রিল ২০২৪, ৩রা বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

পিএইচডি ডিগ্রি পেলেন ডিআইইউ শিক্ষক সাজ্জাদ হোসেন

প্রকাশিত: ২২ ডিসেম্বার ২০২২, ০৬:৩৮

অধ্যাপক সাজ্জাদ হোসেন

ডিআইইউ লাইভ: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ইংরেজি বিভাগ থেকে “Teaching English to the Students at the Tertiary Level at the Private Universities in Bangladesh: Constraints and Considerations” শীর্ষক অভিসন্দর্ভ রচনা করে পিএইচ.ডি ডিগ্রি অর্জন করলেন ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ইংরেজি বিভাগের অধ্যাপক সাজ্জাদ হোসেন।

গত ৮ ডিসেম্বর (বৃহস্পতিবার) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অনুষ্ঠিত ৩১০তম সিন্ডিকেট সভায় এই ডিগ্রির অনুমোদন দেয়া হয়। এর আগে একাডেমিক কাউন্সিলে অভিসন্দর্ভটি গৃহিত হয়।

তার এই গবেষণার তত্বাবধায়ক ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগে অধ্যাপক ড. এম মনিরুজ্জামান।

অধ্যাপক ড. সাজ্জাদ হোসেন ১৯৯৪ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অনার্স ও ১৯৯৫ সালে মাস্টার্স ডিগ্রী অর্জন করে। পরবর্তীতে ১৯৯৮ সালে ‘আইডিয়াল কলেজে’ ইংরেজি প্রভাষক পদে যোগদানের মধ্যে দিয়ে তাঁর কর্মজীবন শুরু করেন। পরের বছর ১৯৯৯ ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ইংরেজি বিভাগের প্রভাষক পদে যোগদান করেন৷ পরবর্তীতে ২০০৪ সালে সহকারী অধ্যাপক, ২০১০ সালে সহযোগী অধ্যাপক এবং সর্বশেষ ২০১৫ তে অধ্যাপক হয়ে দায়িত্ব পালন করছেন।

অধ্যাপক ড. সাজ্জাদ হোসেন জন্ম সাতক্ষীরা জেলার সদর উপজেলায়। আট ভাইবোনের মধ্যে তিনি চতুর্থ।

অধ্যাপক ড. সাজ্জাদ হোসেন এই সাফল্যের পেছনে তাঁর মা-বাবা ও শিক্ষকদের অবদানের কথা স্মরণ করেন। তিনি বলেন, "দীর্ঘ এক যুগের কষ্ট,সাধনার ও লেখাপড়ার পর এই ডিগ্রি প্রাপ্তি। আমি খুশি ও আনন্দিত"।

এছাড়াও তিনি ডিআইইউ কর্তৃপক্ষকে ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি যাতে একজন আদর্শ শিক্ষক ও গবেষক হতে পারেন সেজন্য সবার দোয়া কামনা করেন।

ঢাকা, ২১ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ