teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ৩০শে জানুয়ারি ২০২৩, ১৭ই মাঘ ১৪২৯
teletalk.com.bd
thecitybank.com

‘আইটি ও ভাষা শিক্ষাই আধুনিক ক্যারিয়ারের মূলভিত্তি’

প্রকাশিত: ৫ ডিসেম্বার ২০২২, ১৯:৫৮

‘আইটি ও ভাষা শিক্ষাই আধুনিক ক্যারিয়ারের মূলভিত্তি’

লাইভ প্রতিবেদক: 'আইটি ও ভাষা শিক্ষাই আধুনিক ক্যারিয়ারের মূলভিত্তি' এ প্রতিপাদ্যকে সামনে রেখে রাজধানীর প্রাণকেন্দ্রে অবস্থিত স্কলার্স আইটি ও চায়না সেন্টার-ইউনিভার্সিটি অব সাউথ এশিয়া এর মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। আইটি ও ভাষা শিক্ষা প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে অদক্ষ মানব সম্পদকে দক্ষ মানব সম্পদে রূপান্তরের লক্ষ্যে এখন থেকে দুটি প্রতিষ্ঠানের মধ্যে বিভিন্ন বিষয়ে সময়োপযোগী, কার্যকর গবেষণা এবং যথাপোযুক্ত পরামর্শসহ বিভিন্ন দিকগুলি নিয়ে পারস্পরিকভাবে কাজ করার উদ্দেশ্যে এ সমঝোতা হয়।

চতুর্থ শিল্প বিপ্লব মূল বিষয় আধুনিক স্মার্ট প্রযুক্তি ও ইন্টারনেট অব থিংস (আইওটি) যুগে সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্যে প্রযুক্তি শিক্ষায় এগিয়ে নিতে দুটি প্রতিষ্ঠান একই বন্ধনে কাজ করার অঙ্গীকার বদ্ধ।

রবিবার স্কলার্স আইটির কনফারেন্স রুমে এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে স্কলার্স আইটি এর সিইও মো. আবু উবায়দা সরকার এবং ইউনিভার্সিটি অব সাউথ এশিয়ার, চায়না সেন্টারের উপদেষ্টা মোহাম্মদ এনায়েত উল্লাহ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

এসময় অন্যান্যের মধ্যে চায়না সেন্টার-ইউনিভার্সিটি অব সাউথ এশিয়া'র পক্ষে শামীম হোসেন, ম্যানাজার (পার্টনারশিপ ডেভেলপমেন্ট এন্ড ক্রিয়েটিভ কমিউনিকেশন) এর প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন।

ঢাকা, ০৫ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ