Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

এনএসইউতে ড. মিজান আর খানের পাবলিক লেকচার

প্রকাশিত: ২৮ নভেম্বার ২০২২, ০৩:১১

পাবলিক লেকচার

এনএসইউ লাইভ: নর্থ সাউথ ইউনিভার্সিটিতে (এনএসইউ) বাংলাদেশ ইন্টারন্যাশনাল সেন্টার ফর ক্লাইমেট চেঞ্জ অ্যান্ড ডেভেলপমেন্ট এর ডিপুটি ডিরেক্টর অধ্যাপক ড. মিজান আর খান এর একটি পাবলিক লেকচার অনুষ্ঠিত হয়েছে। ড. মিজান দ্যা লিস্ট ডেভেলপেড কান্ট্রিস ইউনিভার্সিটি কনসোর্টিয়াম ও ক্লাইমেট চেঞ্জ এর ডিরেক্টর হিসেবেও কর্মরত আছেন।

সম্প্রতি নর্থ সাউথ ইউনিভার্সিটির অফিস অব রিসার্চ এবং স্কুল অব হেলথ অ্যান্ড লাইফ সায়েন্সেস যৌথভাবে এই পাবলিক লেকচারের আয়োজন করে। অধ্যাপক খান পরিবেশ ও জলবায়ু পরিবর্তন শিক্ষা বিষয়ক পরিবেশ বিজ্ঞান ও ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থীদের উদ্দেশে বক্তব্য রাখেন।

ডক্টর খানের কাছে প্রশ্ন ছিল উচ্চশিক্ষার প্রতিষ্ঠান বিশেষ করে বাংলাদেশী শিক্ষার্থীদের পরিবেশগত সাক্ষরতার উন্নতির জন্য আজকের প্রয়োজনীয়তাকে প্রতিফলিত করে কিনা। সম্প্রতি মিশরে অনুষ্ঠিত জলবায়ু পরিবর্তন সংক্রান্ত জাতিসংঘের ফ্রেমওয়ার্ক কনভেনশনের ২৭তম কনফারেন্স অব পার্টিস মিটিং থেকে ফিরে অধ্যাপক খান বাংলাদেশের বিশ্ববিদ্যালয়গুলিতে পরিবেশ ও জলবায়ু পরিবর্তনের উপর বিস্তৃত পাঠক্রমের উপর আরও মনোযোগ দেওয়ার জন্য যুক্তি দেন। তিনি শিক্ষার্থীদের পরিবেশগত নীতিশাস্ত্রের দক্ষতা অর্জনসহ অর্থনীতির প্রবৃদ্ধির ভারসাম্য হিসাবে এর উপর গুরুত্ব দেন।

অনুষ্ঠানে অধ্যাপক ড. নরম্যান কে. সোয়াজো, পরিচালক, অফিস অব রিসার্চ, এনএসইউ এবং ইতিহাস ও দর্শন বিভাগের অধ্যাপক স্বাগত বক্তব্য প্রদান করেন।

এসময় প্রফেসর ড. হাসান মাহমুদ রেজা, ডিন, স্কুল অফ হেলথ অ্যান্ড লাইফ সায়েন্সেস এবং ফার্মাসিউটিক্যাল সায়েন্সেস বিভাগের অধ্যাপক, ধন্যবাদ জ্ঞাপন প্রদান করেন।

ঢাকা, ২৭ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ