Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

এনএসইউ ও লরেনশিয়ান ইউনিভার্সিটির মধ্যে সমঝোতা চুক্তি

প্রকাশিত: ২৩ নভেম্বার ২০২২, ০৪:৫৮

সমঝোতা চুক্তি

এনএসইউ লাইভ: নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় (এনএসইউ) ও কানাডার লরেনশিয়ান ইউনিভার্সিটির মধ্যে একাধিক বিষয়ে সমঝোতা স্মারক সাক্ষরিত হয়েছে। এসময় এনএসইউ এর পক্ষে উপাচার্য প্রফেসর আতিকুল ইসলাম, এবং লরেনশিয়ান ইউনিভার্সিটির পক্ষে ডঃ সেরগেই ডিমারস্ চুক্তিতে সাক্ষর করেন।

উক্ত সমঝোতার মূল প্রতিপাদ্য ছিল দুই বিশ্ববিদ্যালয়ের মাঝে একাডেমিক ও গবেষণা সংক্রান্ত কাজের প্রসার বৃদ্ধি। এছাড়াও ছাত্র-ছাত্রীদের ক্রেডিট ট্রান্সফার সংক্রান্ত সুবিধাও এর অন্তর্ভুক্ত রয়েছে।

এই চুক্তি ছাত্রছাত্রীদের জন্য উপকারে আসবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন উপাচার্য প্রফেসর আতিকুল ইসলাম। তিনি বলেন, এ চুক্তি দুই বিশ্ববিদ্যালয়ের মাঝে গবেষণার ক্ষেত্রে সম্ভাবনার দুয়ার আরো খুলবে।

সমঝোতা স্মারক সাক্ষর অনুষ্ঠানে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় হতে উপস্থিত ছিলেন, ডঃ ইসমাইল হোসেন, উপ-উপাচার্য, ডঃ হেলাল আহমেদ, ডীন, স্কুল অব বিজনেস এন্ড ইকোনমিকস্, ডঃ হাসান মাহমুদ রেজা, ডীন, স্কুল অব হেল্থ এন্ড লাইফ সাইন্স, ডঃ আবদুর রব খান, ডীন, স্কুল অব হিউম্যানিটিস এন্ড সোশ্যাল সাইন্স, ডঃ আহমেদ তাজমীন, রেজিস্ট্রার, ডঃ নরম্যান সোয়াজো, পরিচালক, গবেষণা, ডঃ ক্যাথরিন লি, পরিচালক, এক্সটার্নাল এফেয়ার্স এবং জনাব জামিল আহমেদ, পরিচালক, জনসংযোগ অফিস।

অপরদিকে, লরেনশিয়ান ইউনিভার্সিটির পক্ষ থেকে ডঃ কৃষ্ণা চালাগুলা, সহযোগী অধ্যাপক, সুজয় প্রিতম, ইন-কান্ট্রি রিপ্রেজেন্টিটিভ (বাংলাদেশ), এবং খন্দকার সুমাইয়া সামাহ, ইন্টারন্যাশনাল রিক্রুটমেন্ট এসিস্ট্যান্ট উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে কানাডা দূতাবাস হতে সিনিয়র ট্রেড কমিশনার অ্যাঞ্জেলা ডার্ক আমন্ত্রিত ছিলেন্। তিনি বলেন, দুটো বিশ্ববিদ্যালয়ের একত্রিত হবার একজন মাধ্যম হতে পেরে আমি আনন্দিত। তিনি বিশ্ববিদ্যালয় দুটির সমৃদ্ধি কামনা করেন।

ঢাকা, ২২ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ