Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

''ডিজিটাল দক্ষতা শেখা শিক্ষার্থীদের জন্য খুবই গুরুত্বপূর্ণ''

প্রকাশিত: ১৮ নভেম্বার ২০২২, ০৩:৫৫

‘জিপি একাডেমি: ক্যাম্পাস টাউনহল’-এর উদ্বোধনী

এনএসইউ লাইভ: নর্থ সাউথ ইউনিভার্সিটিতে (এনএসইউ) ‘জিপি একাডেমি: ক্যাম্পাস টাউনহল’-এর উদ্বোধনী অনুষ্ঠিত হয়েছে। এনএসইউ এবং গ্রামীণফোন যৌথভাবে এই অনুষ্ঠানের আয়োজন করেছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্থ সাউথ ইউনিভার্সিটির উপ-উপাচার্য অধ্যাপক ড. এম. ইসমাইল হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গ্রামীণফোনের প্রধান মার্কেটিং অফিসার এবং এনএসইউর প্রাক্তন ছাত্র সাজ্জাদ হাসিব, গ্রামীণফোনের সোশ্যাল ইমপ্যাক্টের প্রধান মিজ ফারহানা ইসলাম এবং গ্রামীণফোনের গ্রামীণফোন একাডেমি এর প্রোগ্রাম লিড, মিজ ফারহানা হোসেন। আরও উপস্থিত ছিলেন নর্থ সাউথ ইউনিভার্সিটির ক্যারিয়ার অ্যান্ড প্লেসমেন্ট সেন্টার এর পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ খসরু মিয়া।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন গ্রামীণফোনের সোশ্যাল ইমপ্যাক্টের প্রধান মিজ ফারহানা ইসলাম।

অধ্যাপক ড. এম. ইসমাইল হোসেন তার বক্তব্যে বলেন, 'আমি জেনে খুবই আনন্দিত যে, গ্রামীণফোন এনএসইউতে ‘জিপি একাডেমি: ক্যাম্পাস টাউনহল’- নামে একটি অনুষ্ঠানের আয়োজন করেছে। গ্রামীণফোন শুরু থেকে এখন পর্যন্ত আমাদের অনেক চমৎকার সেবা প্রদান করছে। ভবিষ্যতে ভালো চাকরি পেতে এবং উদ্যোক্তা হওয়ার জন্য আমাদের শিক্ষার্থীদের জন্য অনুষ্ঠানটি জিপি একাডেমি থেকে অনেক কিছু শেখার একটি দুর্দান্ত সুযোগ। আমি আশা করি এই প্রোগ্রামটি খুব সফল হবে।'

সাজ্জাদ হাসিব বলেন, আমাদের দেশের উন্নয়নে নর্থ সাউথ ইউনিভার্সিটির বিশাল অবদান রয়েছে। কোডিং, ডিজাইনিং এবং AI এর মতো ডিজিটাল দক্ষতা শেখা আমাদের শিক্ষার্থীদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। বাংলাদেশের কোনো বিশ্ববিদ্যালয়ে AI বিষয় পড়ানো হয় না।

তিনি আরও বলেন, “জিপি একাডেমির লক্ষ্য হচ্ছে ভবিষ্যতের জন্য তরুণদের গড়ে তোলা। তিনি শিক্ষার্থীদের উদ্দেশে পরামর্শ দেন যে, “নিজেকে শিক্ষিত করার জন্য সময় বের করার চেষ্টা করুন। আপনাকে সর্বদা দুটি বিষয়ে আত্মবিশ্বাসী হতে হবে, প্রথমত, আপনি নিজের সম্পর্কে কতটা স্পষ্ট এবং দ্বিতীয়ত, আপনি আপনার চারপাশের সম্পর্কে কতটা জানেন”।

অনুষ্ঠানের শেষে ধন্যবাদ জ্ঞাপন করেন নর্থ সাউথ ইউনিভার্সিটির ক্যারিয়ার অ্যান্ড প্লেসমেন্ট সেন্টার এর পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ খসরু মিয়া। উদ্বোধনী অনুষ্ঠানের পর কর্ম নৈতিকতা ও পেশাদারিত্ব বিষয়ক একটি প্রশিক্ষণ সেশনের আয়োজন করেন গ্রামীণফোনের প্রধান মার্কেটিং অফিসার জনাব সাজ্জাদ হাসিব। প্রশিক্ষণে এনএসইউর এর বিপুল সংখ্যক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

ঢাকা, ১৭ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ