Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com
টাইমস হায়ার এডুকেশন ওয়ার্ল্ড ইউনিভার্সিটি বিষয়ভিত্তিক র‍্যাঙ্কিং...

ইঞ্জিনিয়ারিং ক্যাটাগরিতে দেশসেরা নর্থ সাউথ ইউনিভার্সিটি

প্রকাশিত: ১ নভেম্বার ২০২২, ০৩:৪২

নর্থ সাউথ ইউনিভার্সিটি

এনএসইউ লাইভ: টাইমস হায়ার এডুকেশন ওয়ার্ল্ড ইউনিভার্সিটি বিষয়ভিত্তিক র‍্যাঙ্কিংসয়ে ইঞ্জিনিয়ারিং ক্যাটাগরিতে বাংলাদেশের বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে প্রথম স্থান অর্জন করেছে নর্থ সাউথ ইউনিভার্সিটি (এনএসইউ)। এ তালিকায় বিষয়ভিত্তিক র‍্যাঙ্কিংয়ে ইঞ্জিনিয়ারিং ক্যাটাগরিতে এনএসইউ বিশ্বের সব বিশ্ববিদ্যালয়ের মধ্যে ৩০১-৪০০ এর তালিকায় স্থান করে নিয়েছে।

এছাড়া এনএসইউ বিষয়ভিত্তিক র‍্যাঙ্কিংয়ে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে জন্যও বাংলাদেশের মধ্যে ১ম এবং বিশ্বব্যাপী ৩০১-৪০০ এর তালিকায় স্থান করে নিয়েছে। একই সঙ্গে কম্পিউটার সায়েন্সের জন্য বাংলাদেশের মধ্যে ২য় এবং বিশ্বব্যাপী ৫০১-৬০০ এর তালিকায় স্থান করে নিয়েছে বিশ্ববিদ্যালয়টি।

প্রকৌশল বিষয়ের সারণীতে টাইমস হায়ার এডুকেশন ওয়ার্ল্ড ইউনিভার্সিটি র‍্যাঙ্কিংস ২০২৩ -এর মতো একই নির্ভরযোগ্য এবং কঠোর কর্মক্ষমতা সম্পন্ন সূচক ব্যবহার করা হয়েছে। তবে পৃথক বিষয় এর সাথে মানানসই করে র‍্যাঙ্কিংয় পদ্ধতিটি নির্ধারণ করা হয়েছে।

এই র‍্যাঙ্কিং এমন বিশ্ববিদ্যালয়গুলোকে চিহ্নিত করে যেগুলো নিম্নলিখিত শাখাগুলোতে নেতৃত্ব দিচ্ছে:
সাধারণ প্রকৌশল, ইলেকট্রিকাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং, মেকানিকাল এন্ড এরোস্পেস ইঞ্জিনিয়ারিং, সিভিল ইঞ্জিনিয়ারিং এবং কেমিকাল ইঞ্জিনিয়ারিং।

উল্লেখ্য যে, টাইমস হায়ার এডুকেশন দ্বারা প্রকাশিত সর্বশেষ ওয়ার্ল্ড ইউনিভার্সিটি র‍্যাঙ্কিংস ২০২৩-এ, নর্থ সাউথ ইউনিভার্সিটি (এনএসইউ) বাংলাদেশের সমস্ত বিশ্ববিদ্যালয়ের মধ্যে শীর্ষে রয়েছে। এই তালিকায়, নর্থ সাউথ ইউনিভার্সিটি বিশ্বের সমস্ত বিশ্ববিদ্যালয়ের মধ্যে ৬০১-৮০০ এর মধ্যে স্থান পেয়েছে।

ঢাকা, ৩১ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ