Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

গবিতে বাংলা বিভাগের শিক্ষা সমাপনী- ২০২২ অনুষ্ঠিত

প্রকাশিত: ২৮ অক্টোবার ২০২২, ০১:৫৮

শিক্ষা সমাপনী

গবি লাইভ: সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে (গবি) বাংলা বিভাগের স্নাতক ২১তম এবং স্নাতকোত্তর ১৭তম ব্যাচে বাজলো বিদায়ের সুর। দুইটি ব্যাচের শিক্ষার্থীদের নিয়ে আয়োজিত হয়েছে শিক্ষা সমাপনী-২০২২ অনুষ্ঠান।

বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) সকাল ১০ টায় একাডেমিক ভবনের ৪১৭ নং কক্ষে এই অনুষ্ঠানটি আয়োজিত হয়। এতে সভাপতিত্ব করেন বিভাগীয় প্রধান অধ্যাপক মনসুর মুসা। প্রধান অতিথি হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড.মো.আবুল হোসেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক মো. সিরাজুল ইসলাম এবং রেজিস্ট্রার এস. তাসাদ্দেক আহমেদ। এছাড়াও বিভাগের শিক্ষক-শিক্ষার্থী এবং প্রশাসনিক কর্মকর্তাবৃন্দগণ উপস্থিত ছিলেন।

এসময়, বাংলা একাডেমির সাবেক মহা পরিচালক ও বাংলা বিভাগের বিভাগীয় প্রধান ড. মনসুর মুসা বলেন, 'আমি অনেক জায়গায় শিক্ষকতা করলেও গণ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের শিক্ষকদের প্রতি আনুগত্য ও বাঙালী সাংস্কৃতিক বোধ অন্য কোথাও দেখিনি।'

এদিকে বিদায় বেলা শিক্ষার্থীরা আবেগে আপ্লুত হয়ে পড়েন। তারপরও অত্যন্ত আনন্দঘন মূহুর্তের মধ্যে দিয়ে অনুষ্ঠানটি সম্পন্ন হয়। স্নাতকের বিদায়ী শিক্ষার্থী ধীরা ঢালী বলেন, 'এই বিশ্ববিদ্যালয়ে ভর্তির সময় ভাবিনি এই ৩২ এককরের ক্যাম্পাসটিকে এতো ভালোবেসে ফেলবো। একটা স্বপ্নের ক্যাম্পাস থেকে একবুক স্বপ্ন নিয়েই সামনের দিকে অগ্রসর হচ্ছি। সবার কাছে দোয়া চাই।'

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য (ভারপ্রাপ্ত) ড. মো. আবুল হোসেন বলেন, গণ বিশ্ববিদ্যালয়ে বাংলা অন্যতম বিভাগ। আমাদের বিশ্ববিদ্যালয়ের একটি সমৃদ্ধ লাইব্রেরি আছে। যেখানে সব বিষয়ের বই পাওয়া যায়। বিসিএসের জন্য এটা গুরুত্বপূর্ণ। আমি অনার্স এবং মাস্টার্সরে শিক্ষার্থীদের বলবো এখন থেকেই নিয়মিত লাইব্রেরিতে পাঠচর্চার আগ্রহ গড়ে তুলতে। বাংলা বিভাগে শিক্ষক স্বল্পতা আছে জানি সে বিষয়ে আমাদের সুনজর রয়েছে। আমি এ বিশ্ববিদ্যালয়কে অন্যতম এক প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে চাই।

অনুষ্ঠানটি দুটি অংশে অনুষ্ঠিত হয়। সকাল ১০ ঘটিকা থেকে হয় আলোচনা সভা এরপর ছিলো সাংস্কৃতিক অনুষ্ঠান। উপহার বিতরন ও শিক্ষক-শিক্ষার্থীরদের মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনার মাধ্যমে এর পরিসমাপ্তি ঘটে।

ঢাকা, ২৭ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ