Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ওয়ার্ল্ড ইউনিভার্সিটি র‍্যাঙ্কিং: বাংলাদেশে শীর্ষে এনএসইউ

প্রকাশিত: ১৩ অক্টোবার ২০২২, ২৩:২২

নর্থ সাউথ ইউনিভার্সিটি

এনএসইউ লাইভ: যুক্তরাজ্যভিত্তিক শিক্ষা সাময়িকী টাইমস হায়ার এডুকেশন প্রকাশিত সর্বশেষ ওয়ার্ল্ড ইউনিভার্সিটি র‍্যাঙ্কিং ২০২৩-এ নর্থ সাউথ ইউনিভার্সিটির (এনএসইউ) বাংলাদেশের সকল বিশ্ববিদ্যালয়ের মধ্যে শীর্ষ স্থান অর্জন করেছে।

এই তালিকায় নর্থ সাউথ ইউনিভার্সিটি ৬০১-৮০০ এর মধ্যে স্থান করে নিয়েছে। এনএসইউ এর পাশাপাশি ঢাকা বিশ্ববিদ্যালয়ও একই তালিকায় রয়েছে। এনএসইউর এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হল বাংলাদেশের অন্য তিনটি বিশ্ববিদ্যালয় যা এ তালিকায় বিশ্বব্যাপী ১২০১-১৫০০ এর মধ্যে স্থান পেয়েছে।

এটি বাংলাদেশের উচ্চশিক্ষার জন্য একটি ঐতিহাসিক মুহূর্ত। কারণ, দেশের ৫০ বছরের ইতিহাসে প্রথমবারের মতো মোট ৫টি বিশ্ববিদ্যালয় টাইমস হায়ার এডুকেশন র‌্যাঙ্কিংয়ে অবস্থান করে নিয়েছে, যেখানে এনএসইউ একমাত্র বেসরকারি বিশ্ববিদ্যালয়।

এনএসইউ শিক্ষা মন্ত্রণালয় এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের মতো সংস্থাগুলোর সমর্থন ও অবদান এর প্রশংসা করছে। শিক্ষা ক্ষেত্রে আমাদের মাননীয় প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বের ফলে এ অর্জন সম্ভব হয়েছে বলে এনএসইউ মনে করে। এ অর্জনের পর এনএসইউ এর উচ্চ শিক্ষায় শ্রেষ্ঠত্বের জন্য সব ধরনের প্রচেষ্টা অবিরত থাকবে।

ঢাকা, ১৩ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ