Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

এনএসইউতে বি-জেট'র ১১তম ব্যাচের উদ্বোধন

প্রকাশিত: ১১ অক্টোবার ২০২২, ০৫:৪৩

বি-জেট'র ১১তম ব্যাচের উদ্বোধন

এনএসইউ লাইভ: বাংলাদেশ জাপান আইসিটি ইঞ্জিনিয়ারস ট্রেনিং প্রোগ্রামের (B-JET) ১১তম ব্যাচের উদ্বোধনী অনুষ্ঠিত হয়েছে। নর্থ সাউথ ইউনিভার্সিটি এবং জাপানের মিয়াজাকি বিশ্ববিদ্যালয়ের যৌথ উদ্যোগে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। আজ (১০ অক্টোবর) অনলাইনে জুম প্ল্যাটফর্ম এটি সরাসরি অনুষ্ঠিত হয়। জাপানের চাকরিবাজারে বাংলাদেশের প্রকৌশল ছাত্র-ছাত্রীদের প্রবেশাধীকার সুদৃঢ় করার লক্ষ্যে এই প্রোগ্রামের সূচনা হয়।

মিয়াজাকি বিশ্ববিদ্যালয়ের ভাইস প্রেসিডেন্ট (আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ) প্রফেসর কেইসুকে মুরাকামি তার উদ্বোধনী বক্তৃতার মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করেন। তিনি এই প্রোগ্রাম সম্পর্কে বলেন যে "আজ থেকে এখানে শুরু হওয়া B-JET প্রোগ্রামটি উভয় দেশের কর্মসংস্থান ও শিক্ষা ক্ষেত্রকে সহায়তা করবে"।

পরবর্তিতে বক্তব্য রাখেন গ্লোবালগিকস ইনকর্পোরেশন (বিজেআইটি গ্রুপ) এর ইউনিট পরিচালক সম্মানিত অতিথি কেইনিচি ওয়াজিমা। বি-এন্ড-এম এর প্রতিনিধিত্বকারী পরিচালক সাইয়ুরি অগিনো এবং শিনকোশুপ্পানশা কেইরিনকান কোম্পানীর ব্যবস্থাপনা পরিচালক ফুমিকাতসু হোনমাও অতিথি বক্তা হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। ফুমিকাতসু হোনমা তার ভাষণে তরুণ সমাজে বিদ্যমান দরিদ্রতা, শিক্ষার অভাব এবং দুশ্চিন্তার মত বিষয়গুলা নিয়ে আলোকপাত করেন। তাঁরা অনুষ্ঠানের সাথে সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জানান।

B-JET প্রোগ্রামের ১১ তম ব্যাচের সকল প্রশিক্ষণার্থীর সংক্ষিপ্ত পরিচয়ের পর, নর্থ সাউথ ইউনিভার্সিটি এর ক্যারিয়ার এবং প্লেসমেন্ট সেন্টার এর পরিচালক প্রফেসর মোহাম্মদ খসরু মিয়া, পিএইচডি সমাপনী বক্তব্য রাখেন।

বাংলাদেশের প্রকৌশলীদের পেশাগত উন্নয়নের জন্য জাপানে যে বিশাল সুযোগ সৃষ্টির সম্ভবনা রয়েছে, সেটি তার বক্তব্যে স্পষ্টভাবে ফুটে উঠে। তিনি বলেন, "B-JET প্রোগ্রাম কেবল কর্মসংস্থান এবং বন্ধুত্বই বাড়াবে না, এটি জাপান ও বাংলাদেশের আইটি শিক্ষা ও কর্ম সংস্থানে বিশাল সাফল্যও বয়ে আনবে"। তিনি প্রকৌশল দক্ষতার পাশাপাশি সময়ানুবর্তিতা, শৃঙ্খলা, অধ্যবসায়, স্থিতিশীল এবং দলে সাথে কাজ করার দক্ষতা অর্জনের দিকেও মননিবেশ করতে শিক্ষার্থিদের উদ্বুদ্ধ করেন।

ঢাকা, ১০ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ