Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

এনএসইউ'তে বিশ্ব ফার্মাসিস্ট দিবস উদযাপন

প্রকাশিত: ২৬ সেপ্টেম্বার ২০২২, ০৩:১৯

বিশ্ব ফার্মাসিস্ট দিবস ২০২২ উদযাপন

এনএসইউ লাইভ: নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে (এনএসইউ) ‘বিশ্ব ফার্মাসিস্ট দিবস ২০২২’ পালিত হয়েছে। এ উপলক্ষে রোববার বিশ্ববিদ্যালয়ের ফার্মাসিউটিক্যাল ক্লাবের উদ্যোগে এবং ফার্মাসিউটিক্যাল সাইন্সেস অনুষদের সহযোগিতায় বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে র‍্যালির আয়োজন করা হয়।

প্রধান অতিথি হিসেবে কর্মসূচি উদ্বোধন করেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক এম. ইসমাইল হোসেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, স্কুল অব হেলথ অ্যান্ড লাইফ সায়েন্সের সম্মানিত ডিন প্রফেসর ড. হাসান মাহমুদ রেজা, ফার্মাসিউটিক্যাল সাইন্সেস অনুষদের চেয়ারম্যান প্রফেসর ড. জিএম সায়েদুর রহমান, উক্ত অনুষদের শিক্ষকবৃন্ধ এবং অনুষদের শিক্ষার্থীরা।

একজন পেশাদার ফার্মাসিস্টের কাজ কেবল ওষুধ প্রস্তুতির মধ্যেই সীমাবদ্ধ থাকে না, বরং উৎপাদন থেকে শুরু করে ওষুধ উন্নয়ন, ওষুধের মান নিয়ন্ত্রণ, ওষুধের প্রতিক্রিয়াসহ আরো নানাবিধ কাজ পর্যন্ত বিস্তৃত। এছাড়া, কমিউনিটি ফার্মাসিস্ট, ক্লিনিক্যাল ফার্মাসিস্ট হিসেবেও একজন ফার্মাসিস্ট দক্ষতার সাথে সাস্থ্যসেবায় নিজের ভূমিকা পালন করে চলেছেন।

এসিআই ফার্মাসিউটিক্যালস লিমিটেড ও গ্লোব ফার্মাসিউটিক্যালস লিমিটেডএর অর্থায়নে আয়োজিত অনুষ্ঠানে অনুষদের শিক্ষক, শিক্ষার্থীবৃন্দ এবং ক্লাব সদস্যদের উপস্থিতিতে মুখরিত হয়ে উঠে বিশ্বিবদ্যালয় প্রাঙ্গন।

ঢাকা, ২৫ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ